আহত ছাত্র-জনতার চিকিৎসার খোঁজ নিতে বিএসএমএমইউয়ে চীনের চিকিৎসক দল

ডক্টর টিভি রিপোর্ট
2024-09-26 10:25:00
আহত ছাত্র-জনতার চিকিৎসার খোঁজ নিতে বিএসএমএমইউয়ে চীনের চিকিৎসক দল

জুলাই-আগস্ট ছাত্র-জনতার আন্দোলনে আহতদের চিকিৎসাসেবা দিতে আসা চীনের ১০ সদস্যের বিশেষজ্ঞ চিকিৎসক দলের সাথে বুধবার (২৫ সেপ্টেম্বর) বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) কর্তৃপক্ষের সাথে বৈঠক

জুলাই-আগস্ট ছাত্র-জনতার আন্দোলনে আহতদের চিকিৎসাসেবা দিতে আসা চীনের ১০ সদস্যের বিশেষজ্ঞ চিকিৎসক দলের সাথে বুধবার (২৫ সেপ্টেম্বর) বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) কর্তৃপক্ষের সাথে বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

 

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় ও স্বাস্থ্য অধিপ্তরের তত্ত্বাবধানে অংশ নেয়া চীনের মেডিকেল টিমের বিভিন্ন পর্যায়ের বিশেষজ্ঞ চিকিৎসক, ছাত্র-জনতার আন্দোলনে আহত বিএসএমএমইউতে চিকিৎসাধীন ছাত্রসহ অন্যান্যদের চিকিৎসাসেবার খোঁজ-খবর নেন। 

 

এই প্রতিনিধি দলটি ইতোমধ্যে জাতীয় চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউট ও হাসপাতাল, জাতীয় অর্থোপেডিক হাসপাতাল ও পুনর্বাসন প্রতিষ্ঠানের (নিটোর), ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল, শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট পরিদর্শন করেছেন।

 

চীনের বিশেষজ্ঞ মেডিকেল টিমে সাধারণ সার্জারি, ট্রমা কেয়ার, অর্থোপেডিকস, পুনর্বাসন, ক্রিটিক্যাল কেয়ার ও চক্ষু চিকিৎসায় বিশেষায়িত চিকিৎসকবৃন্দ রয়েছেন। 

 

বৈঠকে বিএসএমএমইউর ভাইস চ্যান্সেলর অধ্যাপক ডা. মো. সায়েদুর রহমান, প্রোভিসি (একাডেমিক) অধ্যাপক ডা. মোঃ শাহিনুল আলম, প্রোভিসি (প্রশাসন) অধ্যাপক ডা. মো. আবুল কালাম আজাদ, প্রোভিসি (গবেষণা ও উন্নয়ন) অধ্যপক ডা. মো. মুজিবুর রহমান হাওলাদার, রেজিস্ট্রার অধ্যাপক ডা. মো. নজরুল ইসলাম, পরিচালক (হাসপাতাল) বিগ্রেডিয়ার জেনারেল ডা. মো. রেজাউর রহমানসহ অনেকে উপস্থিত ছিলেন।


আরও দেখুন: