ডা. সজীবের উপর নৃশংস হামলা: চিকিৎসক-নার্সদের ৪ দাবি

ডক্টর টিভি রিপোর্ট
2024-09-12 16:04:00
ডা. সজীবের উপর নৃশংস হামলা: চিকিৎসক-নার্সদের ৪ দাবি

কক্সবাজার ২৫০ শয্যা জেলা সদর হাসপাতাল

কক্সবাজার ২৫০ শয্যা জেলা সদর হাসপাতালের কার্ডিওলজি বিভাগের চিকিৎসক ডা. সজীব কাজীর উপর নৃশংস হামলার ঘটনায় ৪ দফা দাবি জানিয়েছেন হাসপাতালে কর্মরত চিকিৎসক, নার্স, কর্মকর্তা ও কর্মচারীরা। বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) হাসপাতালটির তত্ত্বাবধায়ক বরাবর দেয়া স্মারকলিপিতে লিখিত দাবি জানান তারা। 

 

এতে বলা হয়, ‘গত ১০ সেপ্টেম্বর ২০১৪ তারিখ রাত ১১টা ৩০ মিনিটের দিকে ২৫০ শয্যা জেলা সদর হাসপাতাল, কক্সবাজার এ চতুর্থ তলায় কার্ডিওলজি বিভাগে দায়িত্বরত চিকিৎসক ডা. সজীব কাজীর উপর হামলা এবং অপহরণ পূর্বক হত্যা চেষ্টাসহ মারাত্মকভাবে জখম হওয়ায় হাসপাতালের সকল চিকিৎসক, নার্স ও কর্মকর্তা-কর্মচারীদের পক্ষ হতে নিম্নলিখিত দাবীগুলো পেশ করা হইল।

 

চার দফা দাবি-

 

১. প্রকৃত অপরাধীদের দ্রুত গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানে প্রশাসনের যথাযথ উদ্যোগ গ্রহণ। হামলার ঘটনার ৩৬ ঘন্টা পার হওয়ার পর ও চিহ্নিত অপরাধীরা গ্রেপ্তার না হওয়া ও প্রশাসনের গড়িমসি গ্রহণযোগ্য নয়। দ্রুত অপরাধীদের ছবিসহ তালিকা প্রকাশ করা ও প্রথম সারির গণমাধ্যমে যথারীতি প্রচার করা।

 

২. সকল চিকিৎসক, নার্স, কর্মকর্তা-কর্মচারীদের সর্বোপরি হাসপাতালের পরিপূর্ণ নিরাপত্তা নিশ্চিত করা। আনসার, পুলিশ, বিজিবি ও সেনা বাহিনীর সমন্বয়ে নিরবিচ্ছিন্ন নিরাপত্তা আজ ১২ সেপ্টেম্বর ২০২৪ তারিখ থেকে জোরদার করা।

 

৩. অদ্য সন্ধ্যা ৬টার মধ্যে হাসপাতাল কর্তৃপক্ষ হতে মামলা দায়ের নিশ্চিত করা।

 

৪. আহত চিকিৎসক ডা. সজীব কাজীর পরিপূর্ণ চিকিৎসা ও ক্ষতিপূরণের ব্যবস্থা করা।

 

স্মারকলিপিতে বলা হয়েছে, দাবিসমূহ পূরণ না হওয়া পর্যন্ত চলমান কর্মবিরতি বলবৎ থাকিবে। বর্তমানে সীমিত পরিসরে জরুরি বিভাগ ও জরুরি প্রসূতি সেবা চলমান থাকলেও আগামী ২৪ ঘন্টার মধ্যে উল্লেখিত দাবিসমূহ অতিদ্রুত পূরণ না হলে জরুরি বিভাগসহ পুরো হাসপাতাল কমপ্লিট শাটডাউন কর্মসূচি বাস্তবায়ন করা হবে। 

 

উল্লেখ্য, গত মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) দিবাগত রাতে কক্সবাজার সরকারি হাসপাতালে রোগীর স্বজনদের হাতে মারধরের শিকার হন দায়িত্বরত চিকিৎসক ডা. সজীব কাজী। এর প্রতিবাদে মধ্যরাত থেকেই হাসপাতালের জরুরি বিভাগসহ কমপ্লিট শাটডাউন ঘোষণা করেন ইন্টার্ন চিকিৎসক ও মেডিকেল অফিসাররা। হামলার ঘটনার পর দিন সকালে ডা. সজীব কাজীর উপর হামলায় জড়িত থাকার অভিযোগে দুইজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।


আরও দেখুন: