চট্টগ্রামে চারটি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার বন্ধের নির্দেশ সিভিল সার্জনের

ডক্টর টিভি রিপোর্ট
2024-01-21 12:13:49
চট্টগ্রামে চারটি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার বন্ধের নির্দেশ সিভিল সার্জনের

চট্টগ্রাম নগরীর দক্ষিণ হালিশহর, বন্দর ও ফয়স লেক এলাকার প্রতিষ্ঠান চারটি বন্ধের নির্দেশনা দেন সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াছ

বৈধ কাগজপত্র, স্বাস্থ্যসেবার পরিবেশ ও ডিপ্লোমাধারী ফিজিওথেরাপিস্ট না থাকা এবং অসৌজন্যমূলক আচরণের অভিযোগে চট্টগ্রামের চারটি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার বন্ধের নির্দেশ দিয়েছেন  চট্টগ্রাম জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াছ।

শনিবার (২০ জানুয়ারি) অভিযান চালিয়ে নগরীর দক্ষিণ হালিশহর, বন্দর ও ফয়স লেক এলাকার প্রতিষ্ঠান চারটি বন্ধের নির্দেশনা দেন তিনি। 

প্রতিষ্ঠানগুলো হচ্ছে- দক্ষিণ হালিশহর এলাকার নিউ চাঁদের আলো হাসপাতাল অ্যান্ড ডায়গনস্টিক সেন্টার, সেবা ডেন্টাল অ্যান্ড ফিজিওথেরাপি সেন্টার, খুলশী এলাকার অগ্রণী ল্যাব ও ডায়াগনস্টিক সেন্টার এবং বন্দর এলাকার ন্যাশনাল চক্ষু হাসপাতাল।

ডা. মোহাম্মদ ইলিয়াস বলেন, খুলশী এলাকার অগ্রণী ল্যাব ও ডায়াগনস্টিক সেন্টারে অভিযান চালানো হয়। এ সময় প্রতিষ্ঠানটি বৈধ কাগজপত্র দেখাতে পারেনি। প্রতিষ্ঠানটিতে নেই স্বাস্থ্যসেবার পরিবেশ। এসব কারণে প্রতিষ্ঠানটির যাবতীয় কার্যক্রম বন্ধ ঘোষণা করা হয়।

দক্ষিণ হালিশহরের সেবা ডেন্টাল অ্যান্ড ফিজিওথেরাপি সেন্টারটি পরিদর্শন করে ডিপ্লোমাধারী ফিজিওথেরাপিস্ট পাওয়া যায়নি। এ সময় প্রতিষ্ঠানটি বন্ধের নির্দেশনা দেওয়া হয়।

একই এলাকার দক্ষিণ হালিশহরের নিউ চাঁদের আলো হাসপাতাল অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারের কোনো বৈধ কাগজ পাওয়া যায়নি। এমনকি পরিদর্শনের সময় প্রতিষ্ঠানের লোকেরা অসৌজন্যমূলক আচরণ করেন। এসব কারণে প্রতিষ্ঠানটি ২৪ ঘণ্টার মধ্যে বন্ধের নির্দেশ দেন সিভিল সার্জন।

এছাড়া বৈধ কাগজপত্র দেখাতে না পারায় বন্দর এলাকার ন্যাশনাল চক্ষু হাসপাতালকে ২৪ ঘণ্টার মধ্যে বন্ধ করার নির্দেশ দেওয়া হয়েছে বলে জানান সিভিল সার্জন।


আরও দেখুন: