অধ্যাপক ডা. রিদওয়ানের মৃত্যুতে বাংলাদেশের স্বাস্থ্যখাতের অপূরণীয় ক্ষতি

ডক্টর টিভি রিপোর্ট
2023-10-25 17:46:51
অধ্যাপক ডা. রিদওয়ানের মৃত্যুতে বাংলাদেশের স্বাস্থ্যখাতের অপূরণীয় ক্ষতি

অধ্যাপক ডা. রিদওয়ানের মৃত্যুতে বাংলাদেশের স্বাস্থ্যখাতের অপূরণীয় ক্ষতি

অধ্যাপক ডা. মো: রিদওয়ানুর রহমানের মৃত্যুতে শোক জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। বুধবার (২৫ অক্টোবর) বিকেলে দেয়া শোকবার্তায় বলা হয়েছে, এই মৃত্যু বাংলাদেশের স্বাস্থ্যখাতের জন্য অপূরণীয় ক্ষতি। অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলমসহ সকল স্তরের কর্মকর্তা কর্মচারির পক্ষ থেকে দেয়া শোকবার্তায় মরহুমের রুহের মাগফিরাত কামনা ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করা হয়েছে।

উল্লেখ্য, আজ বুধবার (২৫ অক্টোবর) সকালে ইন্তেকাল করেন বাংলাদেশের স্বনামধন্য মেডিসিন বিশেষজ্ঞ শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ এর মেডিসিন বিভাগের সাবেক বিভাগীয় প্রধান অধ্যাপক ডা. মো. রিদওয়ানুর রহমান। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। 

তিনি ছিলেন বাংলাদেশে মেডিসিন বিভাগে একজন কিংবদন্তী শিক্ষক এবং দেশবরেণ্য চিকিৎসক। ম্যালেরিয়া, ডেঙ্গুসহ বিভিন্ন সংক্রামক রোগ নিয়ে তাঁর গবেষণা চিকিৎসা বিজ্ঞানের সকল মহলে অনেক সমাদৃত হয়েছে৷ স্বাস্থ্য সংক্রান্ত বিভিন্ন বিষয়ে তাঁর ১৬৭টি পাবলিকেশন এবং ৫২৮৪টি সাইটেশন রয়েছে৷

তিনি ১৯৫৮ সালে জন্মগ্রহণ করেন এবং ১৯৮২ সালে চট্টগ্রাম মেডিকেল কলেজ থেকে কৃতিত্বের সাথে এমবিবিএস পাশ করেন। ১৯৮৩ সালে বিসিএস পঞ্চম ব্যাচের মাধ্যমে বাংলাদেশ সিভিল সার্ভিসে স্বাস্থ্য ক্যাডারে একজন নবীন মেডিকেল অফিসার হিসেবে যোগদান করেন। পরবর্তীতে ২০১৭ সালে শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজের মেডিসিন বিভাগের বিভাগীয় প্রধান হিসেবে সরকারি চাকুরি থেকে অবসর গ্রহণ করেন। অত্যন্ত দক্ষতা, নিষ্ঠা ও সততার সাথে তিনি তাঁর কর্মজীবন শেষ করেন৷

মৃত্যুকালে স্ত্রী, দুই সন্তান এবং অসংখ্য গুণগ্রাহী ছাত্র ও চিকিৎসক সহকর্মীদের রেখে গিয়েছেন অধ্যাপক ডা. মো. রিদওয়ানুর রহমান।


আরও দেখুন: