বোয়ালমারী স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শনে বিশ্বব্যাংকের প্রতিনিধি দল

ডক্টর টিভি রিপোর্ট
2023-08-23 13:54:36
বোয়ালমারী স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শনে বিশ্বব্যাংকের প্রতিনিধি দল

ফরিদপুরের বোয়ালমারী স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শনে বিশ্বব্যাংকের প্রতিনিধি দল

ফরিদপুরের বোয়ালমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এবং গুণবহা ইউনিয়নের চন্দনী কমিউনিটি ক্লিনিক পরিদর্শন করলেন বিশ্বব্যাংকের প্রতিনিধি দল। মঙ্গলবার (২২ আগস্ট) সফরকালে তারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগ, বহির্বিভাগ, অন্তঃবিভাগ, অপারেশন থিয়েটার ও ল্যাবরেটরি এবং গুণবহা ইউনিয়নে অবস্থিত চন্দনী কমিউনিটি ক্লিনিক ঘুরে দেখেন।

সফরকারী দলের নেতৃত্ব দেন কলাম্বিয়ার প্রাক্তন স্বাস্থ্যমন্ত্রী ও বিশ্বব্যাংকের “হেলথ, নিউট্রিশন এন্ড পপুলেশন প্র্যাকটিস” এর গ্লোবাল ডাইরেক্টর ডা. হুয়ান পাবলো ইউরিবে। তিনি স্বাস্থ্য সেবার বিভিন্ন ক্ষেত্রে সরকারি স্বাস্থ্য ব্যবস্থাপনার উন্নতিতে বাংলাদেশ সরকারের প্রসংশা করেন। 

পাঁচ সদস্যের প্রতিনিধি দলে আরও ছিলেন বিশ্বব্যাংক এর দক্ষিণ এশিয়া বিষয়ক স্বাস্থ্য ব্যবস্থাপক ডা. ফেং ঝাও, বিশ্বব্যাংক বাংলাদেশের কনসালট্যান্ট ডা. আব্দুস সবুর, হেলথ স্পেশালিস্ট ওয়ামেক রাজা এবং অপারেশনস অফিসার রাফি হোসাইন। 

উপজেলার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার সভাপতিত্বে পরিদর্শন দলের সাথে হাসপাতালের বিভিন্ন প্রতিনিধিবৃন্দ, বিভিন্ন অংশীজনদের সমন্বয়ে অনুষ্ঠিত মতবিনিময় সভায় বোয়ালমারী উপজেলা পরিষদের চেয়ারম্যান, স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী, বোয়ালমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা, বোয়ালমারী উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা, ডেমিয়েন ফাউন্ডেশন ফরিদপুরের প্রকল্প পরিচালকসহ হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার, মেডিকেল অফিসার (রোগ নিয়ন্ত্রণ), নার্সিং সুপারভাইজার, প্রধান সহকারী ও অন্যান্য কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

সভায় স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা বোয়ালমারী উপজেলার স্বাস্থ্য খাতের বিভিন্ন তথ্য ও উপাত্ত উপস্থাপন করেন। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শন শেষে পরিদর্শন দলের নেতৃত্বদানকারী ডা. ইউরিবে একটি গাছের চারা রোপন করেন।


আরও দেখুন: