দোহারে বর্জ্য ব্যবস্থাপনা বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত

অনলাইন ডেস্ক
2023-04-07 16:13:39
দোহারে বর্জ্য ব্যবস্থাপনা বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত

ঢাকার দোহার উপজেলার বেসরকারি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার মালিকদের সাথে বর্জ্য ব্যবস্থাপনা বিষয়ে প্রশাসনের মতবিনিময় সভা অনুষ্ঠিত

ঢাকার দোহার উপজেলার বেসরকারি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারের মালিকদের সাথে বর্জ্য ব্যবস্থাপনা বিষয়ে প্রশাসনের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। 

জনস্বার্থে দোহারবাসীর ভোগান্তি কমাতে বুধবার (৫ এপ্রিল) দুপুরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সভাকক্ষে এ সভার আয়োজন করেন উপজেলা স্বাস্থ্য ও পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. জসিম উদ্দিন। 

এতে প্রধান অতিথি ছিলেন দোহার উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. আলমগীর হোসেন।

এ সভায় সরকারি হাসপাতালে দালালদের দৌরাত্ম্য বন্ধ করা, হাসপাতাল বর্জ্য ব্যবস্থাপনা নিশ্চিত করা ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এলাকায় যানজট নিরসনের লক্ষ্যে সকল ব্যবসায়ীদের নিয়ে আলোচনা সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার সিদ্ধান্ত নেয়া হয়।

সভায় আরও সিদ্ধান্ত নেয়া হয়- মানসম্মত স্বাস্থ্যসেবা সুচিন্তিত করতে প্রতিটি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে মানসম্মত পরিবেশ, প্রকৃত প্যাথোলজিস্ট ও উন্নত মানের পরীক্ষাগার করতে হবে। এছাড়াও প্রতিটি ক্লিনিককে রোগীদের টেস্টের মূল্য তালিকা টাঙ্গিয়ে রাখতে হবে। জনস্বার্থে এ সকল সিদ্ধান্ত নেয়া হয়।

এসময়ে উপস্থিত ছিলেন দোহার উপজেলা সহকারী কমিশনার (ভ‚মি) এসএম মুস্তাফিজুর রহমান, দোহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো.মোস্তফা কামাল, দোহার বেসরকারি ক্লিনিক এসোসিয়েশনের সভাপতি মোতালেব খান, সাধারণ-সম্পাদক শফিকুল ইসলাম তালুকদার, উপজেলা দুর্নীতি দমন কমিশনের সাধারন-সম্পাদক প্রকৌশলী আবুল কাশেমসহ আরও ১৫টি বেসরকারি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার প্রতিনিধি। 


আরও দেখুন: