মাঝ আকাশে অসুস্থ যাত্রী, মন্ত্রীর চিকিৎসায় সুস্থ

অনলাইন ডেস্ক
2021-11-17 15:31:27
মাঝ আকাশে অসুস্থ যাত্রী, মন্ত্রীর চিকিৎসায় সুস্থ

প্রতিমন্ত্রীর পরামর্শে গ্লুকোজ খাওয়ানোর পর সুস্থ হন ওই যাত্রী

উড়োজাহাজ মাঝ আকাশে থাকার সময় এক যাত্রী হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। কিন্তু বড় কোনো বিপদ হয়নি। কারণ উড়োজাহাজে যাত্রী হিসেবে ছিলেন এক মন্ত্রী, যিনি এগিয়ে আসেন। তার চিকিৎসায় ওই যাত্রী দ্রুত সুস্থ হয়ে ওঠেন।

ভারতীয় বিমান সংস্থা ইন্ডিগো এয়ারলাইনসের একটি ফ্লাইটে মঙ্গলবার (১৬ নভেম্বর) এ ঘটনা ঘটে বলে জানিয়েছে এনডিটিভি।

ভারতের কেন্দ্রীয় সরকারের অর্থ প্রতিমন্ত্রী ভাগবত কারাড এ চিকিৎসা দিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রশংসা কুড়াচ্ছেন। স্বয়ং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি টুইট করে সহকর্মীকে প্রশংসায় ভাসিয়েছেন। ইন্ডিগোর একটি টুইট শেয়ার করে মোদি লিখেছেন, ‘একজন চিকিৎসক সব সময় মানুষের অন্তরে বাস করেন। দারুণ কাজ আমার সহকর্মীর।’

এনডিটিভি বলছে, ভাগবত কারাড মহারাষ্ট্র থেকে রাজ্যসভার এমপি নির্বাচিত হন। এরপর তাকে অর্থ প্রতিমন্ত্রী করা হয়। অবশ্য ভাগবতের বড় পরিচয় পেশায় তিনি চিকিৎসক।

মঙ্গলবার ভারতের রাজধানী দিল্লি থেকে ভাগবত মুম্বাই যাচ্ছিলেন ইন্ডিগোর বিমানে। মাঝ আকাশে এক যাত্রী অসুস্থ হয়ে পড়েন। সাথে সাথে প্রতিমন্ত্রী চিকিৎসকের ভূমিকায় অবতীর্ণ হন।

এ ঘটনার ছবি সামাজিক মাধ্যমে ভাইরাল হয়েছে। এতে দেখা যাচ্ছে, ফ্লাইটের একটি আসনে শুয়ে আছেন এক ব্যক্তি। তার হাত ধরে পরীক্ষা করছেন ভাগবত। পরে তার পরামর্শে গ্লুকোজ খাওয়ানোর সুস্থ হন তিনি।

পরে ভাগবত বলেন, ‘ওই যাত্রীর রক্তচাপ কমে গিয়েছিল। এজন্য খুব ঘামছিলেন। এখন ঠিক আছেন।’

নিজেদের অফিসিয়াল টুইটার হ্যান্ডল থেকে পুরো ঘটনার কথা তুলে ধরে প্রতিমন্ত্রীকে ধন্যবাদ জানিয়েছে ইন্ডিগো এয়ারলাইনস।


আরও দেখুন: