রেসিডেন্সি কোর্সে ভর্তির বিজ্ঞপ্তি দিয়েছে বিএসএমএমইউ

ডক্টর টিভি রিপোর্ট
2023-09-24 19:37:47
রেসিডেন্সি কোর্সে ভর্তির বিজ্ঞপ্তি দিয়েছে বিএসএমএমইউ

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ)

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) অধীনে এমডি/এমএস ফেইজ- এ রেসিডেন্সি কোর্স মার্চ-২০২৪ এর ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। রোববার (২৪ সেপ্টেম্বর) বিএসএমএমইউর প্রো-ভাইস চ্যান্সেলর (অ্যাকাডেমিক) অধ্যাপক ডা. একেএম মোশাররফ হোসেন স্বাক্ষরিত নোটিশ থেকে এ তথ্য জানা গেছে।

নোটিশ অনুযায়ী, আগ্রহী যোগ্য প্রার্থীরা আগামী ২৬ সেপ্টেম্বর থেকে ৩১ অক্টোবর পর্যন্ত অবেদন করতে পারবেন।

নোটিশে বলা হয়েছে, ২০২৪ এর ১ মার্চ থেকে একাডেমিক অধিবেশন শুরুর লক্ষ্যে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় এবং অধিভুক্ত মেডিকেল কলেজ, ডেন্টাল কলেজ, ইনস্টিটিউটে এমডি, এমএস ফেজ এ রেসিডেন্সি প্রোগ্রামের বিভিন্ন শাখায় ভর্তির জন্য নির্ধারিত ফরমে আবেদনপত্র আহ্বান করা হয়েছে।

এতে আরও বলা হয়েছে, ইচ্ছুক প্রার্থীরা এমডি/এমএস ফেজ-এ রেসিডেন্সি প্রোগ্রামের বিভিন্ন শাখায় আবেদনের জন্য বিএসএমএমইউর ওয়েবসাইট (www.bsmmu.edu.bd) এ তাদের বিষয় ও যোগ্যতার মানদণ্ডের তালিকা দেখতে পারবেন।

আবেদন ও অর্থ জমার বিষয়ে বলা হয়েছে, আবেদনের জন্য বিএসএমএমইউর পরীক্ষা পরিচালনা ও তহবিলের অনুকূলে অফেরতযোগ্য ৭ হাজার টাকা পূবালী ব্যাংক শাহবাগ শাখায় অ্যাকাউন্ট নম্বর 0947102001731 এ জমা দিতে হবে। অর্থ জমা দেয়ার পর নির্ধারিত সময়ের মধ্যে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রদত্ত ফরম পূরণ করতে হবে। একইসঙ্গে আবেদনকারীকে পাসপোর্ট সাইজের রঙিন ছবি, ব্যাংক পেমেন্টের রিসিট এবং স্বাক্ষরের স্ক্যান কপি জমা দিতে হবে। অর্থ জমার সময় ২৫ সেপ্টেম্বর থেকে ৩০ অক্টোবর এবং আবেদনের জন্য ২৬ সেপ্টেম্বর থেকে ৩১ অক্টোবর পর্যন্ত সময় নির্ধারণ করা হয়েছে। 

আবেদকারীরা ১১ নভেম্বর থেকে ২৪ নভেম্বর (সকাল ৮.৩০ এর মধ্যে) পর্যন্ত তাদের এপ্লিকেশন নম্বর ও পাসওয়ার্ড ব্যবহার করে প্রবেশপত্র ডাউনলোড করতে পারবেন।

লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে ২৪ নভেম্বর সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত। পরীক্ষার স্থান ও সিট প্ল্যান পরবর্তীতে বিএসএমএমইউর ওয়েব সাইটে জানানো হবে। এছাড়া আবেদনকারীদের জন্য 07109-975092 ও 01709-975093 নম্বরে হেল্প ডেস্ক চালু করা হয়েছে। 

নোটিশটি দেখতে ক্লিক করুন


আরও দেখুন: