সার্টিফিকেট কোর্স অন হাইপারটেনশনের ৫ম ব্যাচে ভর্তি চলছে

ডক্টর টিভি রিপোর্ট
2023-08-21 10:44:19
সার্টিফিকেট কোর্স অন হাইপারটেনশনের ৫ম ব্যাচে ভর্তি চলছে

 হাইপারটেনশন এ্যান্ড রিসার্চ সেন্টার, রংপুর

সার্টিফিকেট কোর্স অন হাইপারটেনশন (সিসিএইচ) এর ৫ম ব্যাচে ভর্তির সময়সীমা আগামি ৩১ আগস্ট ২০২৩ পর্যন্ত বড়ানো হয়েছে। রংপুরের হাইপারটেনশন এ্যান্ড রিসার্চ সেন্টার এবং ঢাকার নর্থ সাউথ ইউনিভার্সিটির যৌথ ব্যবস্থাপনায় আয়োজিত কোর্সটির অফলাইন এন্ড অনলাইন ক্লাস শুরু হবে আগামী ১ সেপ্টেম্বর। ভর্তির আবেদনের শেষ তারিখ ৩১ আগস্ট পর্যন্ত। 

কোর্সের সার্বিক তত্ত্বাবধানে রয়েছেন চিকিৎসা সেবায় বাংলা একাডেমির ফেলোশিপ পদকপ্রাপ্ত ও প্রফেসর এসজিএম চৌধুরী অরেসন'স গোল্ড মেডেল প্রাপ্ত খ্যাতিমান মেডিসিন বিশেষজ্ঞ এবং রংপুর মেডিকেল কলেজের সাবেক অধ্যক্ষ অধ্যাপক ডা. মো. জাকির হোসেন (প্রতিষ্ঠাতা, হাইপারটেনশন এ্যান্ড রিসার্চ সেন্টার এবং টিএমএসএস মেডিকেল কলেজের অধ্যক্ষ)।  

সংশ্লিষ্টরা জানান, এই কোর্সটি নবীন চিকিৎসক ও জেনারেল ফিজিশিয়ানদের জন্য খুবই গুরুত্বপূর্ণ ও কার্যকরী। কেননা, কোর্সটি সম্পূর্ন করলে রোগ নির্ণয় ও চিকিৎসা প্রদানে আপনার কনফিডেন্ট লেভেল বহুগুণে বেড়ে যাবে। হাইপারটেনশন দেহের সব গুরুত্বপূর্ণ অঙ্গগুলোকে ক্ষতিগ্রস্ত করে। তাই হাইপারটেনশন ও সংশ্লিষ্ট জটিলতাগুলোর যথাযথ চিকিৎসার জন্য দক্ষতা অর্জন ও প্রতিনিয়ত আপডেটেড থাকা খুবই জরুরি।

কোর্সে দেশের খ্যাতিমান ও সর্বজন শ্রদ্ধেয় চিকিৎসক শিক্ষকবৃন্দ পাঠদান করবেন। (কোর্স সিডিউল ও শিক্ষকদের তালিকা ক্লাস শুরুর দিন জানিয়ে দেয়া হবে। 

আবেদনের লিংক: https://htncr.org/course-admission-form/4/2/5


আরও দেখুন: