স্মারকলিপি দিতে বিসিপিএস যাচ্ছেন বেসরকারি পোস্টগ্রাজুয়েট প্রশিক্ষণার্থী চিকিৎসকরা

ডক্টর টিভি রিপোর্ট :
2023-06-11 10:04:13
স্মারকলিপি দিতে বিসিপিএস যাচ্ছেন বেসরকারি পোস্টগ্রাজুয়েট প্রশিক্ষণার্থী চিকিৎসকরা

পোস্টগ্রাজুয়েট ট্রেইনি ডাক্তারদের মাসিক ভাতা ৫০ হাজার টাকা দেয়াসহ ৩ দফা দাবি সম্বলিত স্মারকলিপি দিতে আজ রোববার (১১ জুন) সকাল ১০টায় বাংলাদেশ কলেজ অব ফিজিশিয়ানস অ্যান্ড সার্জনসে (বিসিপিএস) যাচ্ছেন বেসরকারি পোস্টগ্রাজুয়েট প্রশিক্ষণার্থী চিকিৎসকরা

পোস্টগ্রাজুয়েট ট্রেইনি ডাক্তারদের মাসিক ভাতা ৫০ হাজার টাকা দেয়াসহ ৩ দফা দাবি সম্বলিত স্মারকলিপি দিতে আজ রোববার (১১ জুন) সকাল ১০টায় বাংলাদেশ কলেজ অব ফিজিশিয়ানস অ্যান্ড সার্জনসে (বিসিপিএস) যাচ্ছেন বেসরকারি পোস্টগ্রাজুয়েট প্রশিক্ষণার্থী চিকিৎসকরা।


আজ সকাল ৯টায় ডক্টর টিভিকে এ তথ্য নিশ্চিত করেছেন প্রাইভেট পোস্টগ্রাজুয়েট ট্রেইনি ডক্টরস এসোসিয়েশনের সভাপতি ডাঃ মোঃ হাবিবুর রহমান সোহাগ। চিকিৎসকদের অন্য দুটি দাবি হল : নিয়মিতভাবে মাসিক ভাতা দেয়া ও সকল ট্রেইনি ডাক্তারদের বকেয়া ভাতা দ্রুত সময়ে পরিশোধ করা। 


ডাঃ হাবিবুর রহমান সোহাগ জানান, আমাদের দেশে চিকিৎসকদের পোস্টগ্রাজুয়েট কোর্স পরিচালনা করে দুটি প্রতিষ্ঠান। এর একটি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) ও অপরটি বাংলাদেশ কলেজ অব ফিজিশিয়ানস অ্যান্ড সার্জনস (বিসিপিএস)। এরই প্রেক্ষিতে বিসিপিএস এর সভাপতি ও কাউন্সিলরদের কাছে নিজেদের দাবি তুলে ধরতে যাবেন তারা।   


তিনি জানান, গত ৮ জুন সংবাদ সম্মেলনের মাধ্যমে ৩ দফা দাবি তুলে ধরেছেন বেসরকারি পোস্টগ্রাজুয়েট প্রশিক্ষণার্থী চিকিৎসকরা। আশা করছি, মিডিয়ার কল্যাণে আমাদের কোর্স নিয়ন্ত্রণকারী প্রতিষ্ঠানের শীর্ষ কর্মকর্তা ও সম্মানিত স্যারেরা সব জেনে গেছেন। তারপরও সরাসরি তাদের কাছে ন্যায্য দাবি তুলে ধরতে যাচ্ছি। স্মারকলিপি প্রদানের পাশাপাশি সংবাদ সম্মেলন থেকে ঘোষিত আল্টিমেটামের কথাও তাদেরকে অবহিত করা হবে। 


পূর্বঘোষিত আল্টিমেটাম অনুযায়ী, আগামীকাল ১২ জুন (সোমবার) দুপুর ১২টার মধ্যে দাবি মানার আশ্বাস না পেলে পরদিন ১৩ জুন (মঙ্গলবার) সকাল থেকে কর্মবিরতিতে যাবেন বেসরকারি পোস্টগ্রাজুয়েট প্রশিক্ষণার্থী চিকিৎসকরা। 


আরও দেখুন: