এফসিপিএস (অটোল্যারিঙ্গলজী) প্রশিক্ষণ বিজ্ঞপ্তি

ডক্টর টিভি রিপোর্ট :
2023-04-10 15:06:26
এফসিপিএস (অটোল্যারিঙ্গলজী) প্রশিক্ষণ বিজ্ঞপ্তি

ইএনটি এন্ড হেড-নেক কান্সার হাসপাতাল ও ইনস্টিটিউট

এফসিপিএস (অটোল্যারিঙ্গলজী) বিষয়ে বেসরকারী চিকিৎসকদের প্রশিক্ষণ সংক্রান্ত বিজ্ঞপ্তি দিয়েছে ইএনটি এন্ড হেড-নেক কান্সার হাসপাতাল ও ইনস্টিটিউট। রোববার (৯ এপ্রিল) প্রতিষ্ঠানটির উপ-পরিচালক ডা. জয়নাল আবেদীন স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে BCPS কর্তৃক অনুমোদিত FCPS (Otolaryngology) বিষয়ে ৬ মাস প্রশিক্ষণের নিমিত্তে বেসরকারী চিকিৎসক এর নিকট হতে দরখাস্ত আহবান করা হয়েছে। 

(ক) পদের সংখ্যা ৪ জন (বেতন ভূক্ত - Paid Training)

(খ) পদের সংখ্যা ৩ জন (অবৈতনিক - Honorary Training)।

(গ) মেয়াদ ১ জুলাই ২০২৩ থেকে ৩১ ডিসেম্বর ২০২৩ পর্যন্ত। ৬ মাস মেয়াদ শেষে আরও ৬ মাস বাড়ানোর সুযোগ থাকবে। ১ বছর অতিক্রান্ত হওয়ার পর এফসিপিএস এর পূর্ণাঙ্গ ট্রেনিং সম্পন্ন হওয়া সাপেক্ষে চাকুরিতে নিয়মিত হওয়ার সুযোগ থাকবে (এফসিপিএস এর পূর্ণাঙ্গ ট্রেনিং ৪/৫ বছর সম্পন্ন হওয়া প্রার্থীদের জন্য প্রযোজ্য)। 

(ঘ) বেতন ভুক্ত প্রশিক্ষণার্থীগণ সরকারী ৯ম ফেল অনুযায়ী বেতন, ভাতা ও অন্যান্য সুবিধা প্রাপ্ত হবেন। ১ বছর অতিক্রান্ত হওয়ার পর চাকুরীতে নিয়মিত হলে উৎসব ও নববর্ষ ভাতা এবং প্রভিডেন্ট ফান্ডের সুবিধা প্রাপ্ত হবেন।

(ঙ) অবৈতনিক প্রশিক্ষণার্থীগণ বিসিপিএস প্রদত্ত ভাতা পাবেন।

(চ) একই পদে একাধিক আবেদনকারী থাকলে যোগ্যতার ভিত্তিতে বেতনভূক্ত প্রশিক্ষণার্থী নিয়োগ দেয়া হবে।

আবেদনের সাথে ০১ (এক) কপি বায়োডাটা, ইন্টার্নশিপ প্রশিক্ষণ সার্টিফিকেট এর সত্যায়িত কপি, বিএমডিসি কর্তৃক হালনাগাদ রেজিষ্ট্রেশনের সত্যায়িত ফটোকপি, এফসিপিএস পার্ট-১ পাশের (যদি থাকে) সত্যায়িত ফটোকপি এবং ০২ (দুই) কপি সদ্য তোলা পাসপোর্ট সাইজের সত্যায়িত ছবি জমা দিতে হবে।

(ক) প্রশিক্ষণ গ্রহনের জন্য এই অফিসের নির্ধারিত আবেদন ফরম অফিস চলাকালীন সময়ে (সকাল ০৯:০০টা হতে বিকাল ২:০০টা পর্যন্ত) ১০০/- (একশত) টাকা (অফেরত যোগ্য) প্রদান সাপেক্ষে আবেদন পত্র হাসপাতালের অফিস কক্ষ হতে সংগ্রহ করিতে হবে।

(খ) এই আবেদন ফরম আগামী ১০/০৫/২০২৩ হতে ৩০/০৫/২০২৩ পর্যন্ত সংগ্রহ করা যাবে। আবেদন জমা প্রদানের শেষ তারিখ ০১/০৬/২০২৩ পর্যন্ত।

(গ) প্রশিক্ষণে অংশ গ্রহনের জন্য আবেদনকৃত চিকিৎসকদের মৌখিক পরীক্ষার তারিখ পরবর্তীতে জানানো হবে। আবেদনকারীগণ তাদের সকল সার্টিফিকেটের মূল কপিসহ উপস্থিত থাকার জন্য অনুরোধ করা হলো।

(ঘ) আগামী ১ জুলাই ২০২৩ হতে এ প্রশিক্ষণ শুরু করা হবে। প্রশিক্ষণের জন্য নির্বাচিত প্রার্থীগণকে এই হাসপাতালের ক্যাশিয়ারের নিকট ৩০০০/- (তিন হাজার) টাকা (ফেরৎ যোগ্য) জমা দিতে হবে। প্রশিক্ষণকালে কেহ অনুপস্থিত থাকলে তাদের নিকট হতে প্রতি অনুপস্থিত দিনের জন্য বিধি মোতাবেক ৫০/- পঞ্চাশ টাকা আদায় করা হবে।

৩। প্রশিক্ষণের জন্য নির্বাচিত চিকিৎককে নিম্নে বর্ণিত বিষয়গুলি অবশ্যই পালন করতে হবে:-

(ক) এ প্রশিক্ষণ সার্বক্ষণিক হবে।

(খ) বিভাগীয় প্রধানের নির্দেশ অনুযায়ী দায়িত্ব পালন করতে হবে।

(গ) নিয়মিত হাজিরা খাতায় স্বাক্ষর করতে হবে ও বিনা অনুমতিতে অনুপস্থিত থাকতে পারবেন না।

(ঘ) প্রশিক্ষণার্থীগণ নিজ দায়িত্বে বাসস্থানের ব্যবস্থা করতে হবে।

(ঙ) প্রশিক্ষণকালীন সময়ে প্রশিক্ষণার্থীগণ কোন অনিয়ম / অগ্রহনযোগ্য / অর্থনৈতিক কার্যক্রমে অভিযোগ প্রমানিত হলে তার প্রশিক্ষণ বাতিলসহ বিধি মোতাবেক ব্যবস্থা গ্রহন করা হবে। প্রশিক্ষণ শেষে হাসপাতালের পরিচালক / বিভাগীয় প্রধানের স্বাক্ষরে প্রশিক্ষণার্থীগনের সনদ পত্র প্রদান করা হবে।

(চ) প্রশিক্ষণকালীন সময়ে মাতৃত্বকালীন সময়ে ছুটি প্রয়োজন হলে উক্ত ছুটি ভোগপূর্বক পরবর্তীতে ঐ দিনগুলি দায়িত্বপালন স্বাপেক্ষে সার্টিফিকেট প্রদান করা হবে।

(ছ) উপরোক্ত শর্তসমূহ যথাযথভাবে অনুসরণ করার অঙ্গীকার নামা আবেদনপত্রের সাথে অবশ্যই জমা দিতে হবে।

বিস্তারিত তথ্যের জন্য নিম্নের ওয়েবসাইটে প্রবেশ করুন।


আরও দেখুন: