বিএসএমএমইউর রেসিডেন্সি কোর্সে ভর্তির সুযোগ পেলেন ২১ বিদেশি

অনলাইন ডেস্ক
2023-03-27 15:38:13
বিএসএমএমইউর রেসিডেন্সি কোর্সে ভর্তির সুযোগ পেলেন ২১ বিদেশি

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ)

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) রেসিডেন্সি কোর্স মার্চ-২০২৩ সেশনে ভর্তির জন্য নির্বাচিত হয়েছেন ২১ জন বিদেশী শিক্ষার্থী। তারা সবাই নেপালের নাগরিক। 

আজ সোমবার (২৭ মার্চ) বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে ডেপুটি রেজিস্ট্রার (শিক্ষা) ডা. জি এম সাদিক হাসান স্বাক্ষরিত অফিস আদেশ থেকে এ তথ্য জানা গেছে।

অফিস আদেশে বলা হয়েছে, নির্বাচিত বিদেশি শিক্ষার্থীদের প্রত্যেকের কাছ থেকে অস্থায়ী এই কোর্সে ভর্তির জন্য ১ হাজার ৯০ টাকা মূল্যের নন-জুডিশিয়াল স্ট্যাম্পে একটি অঙ্গীকার গ্রহণ করা হবে।

এতে আরও বলা হয়েছে, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নিরাপত্তা ছাড়পত্র এবং বাংলাদেশ মেডিকেল অ্যান্ড ডেন্টাল কাউন্সিল (বিএমডিসি) থেকে নিবন্ধন পাওয়ার পর তাদের ভর্তি নিশ্চিত করা হবে। 


অফিস আদেশে- বিশ্ববিদ্যালয়ের নিয়ম অনুযায়ী ‘কোর্স এবং টিউশন ফি’ জমা দিতে এবং অফিস থেকে প্রার্থীর স্বাক্ষরিত অফিস থেকে ভর্তির চিঠি সংগ্রহ করতে বলা হয়েছে। 

অফিস আদেশের অনুলিপি অবগতি ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে নেপালের দূতাবাস, বিএসএমএমইউ’র সকল অনুষদের ডিন ও চেয়ারম্যান এবং বিএসএমএমইউ’র পরীক্ষা নিয়ন্ত্রকসহ সংশ্লিষ্ট সকলের কাছে পাঠানো হয়েছে।


আরও দেখুন: