বিএসএমএমইউয়ে এমফিল, এমএড, এমপিএইচ, ডিপ্লোমায় ভর্তির বিজ্ঞপ্তি প্রকাশ

অনলাইন ডেস্ক
2023-01-22 15:56:12
বিএসএমএমইউয়ে এমফিল, এমএড, এমপিএইচ, ডিপ্লোমায় ভর্তির বিজ্ঞপ্তি প্রকাশ

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) এবং অধিভুক্ত বিভিন্ন মেডিকেল কলেজ ও ইনস্টিটিউটে জুলাই ২০২৩ সেশনের এমফিল, এমমেড, ডিপ্লোমা ও এমপিএইচ কোর্সে ভর্তির আবেদন আহ্বান করা হয়েছে। আজ রোববার (২২ জানুয়ারি) এ সংক্রান্ত এক বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। 

বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি (একাডেমিক) অধ্যাপক ডা. একেএম মোশাররফ হোসাইন স্বাক্ষরিত বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, আবেদনকৃত শিক্ষার্থীদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে আগামী ১০ মার্চ সকাল ৯টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত। কোর্সের একাডেমিক সেশন শুরু হবে আগামী ১ জুলাই ২০২৩ থেকে। 

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ভর্তি ইচ্ছুক প্রার্থীরা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (www.bsmmu.edu.bd) থেকে এমফিল, এমমেড, ডিপ্লোমা ও এমপিএইচ কোর্সের জন্য নির্ধারিত বিষয়গুলো দেখে আবেদন করতে পারবেন।

ভর্তি ফি প্রদানের পদ্ধতি সম্পর্কে বিজ্ঞপ্তিতে বলা আছে, আগ্রহী প্রার্থীকে পূবালী ব্যাংকের যে কোনো অনলাইন শাখা থেকে শাহবাগ শাখায় ‘বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনা ও বিবিধ তহবিল’ ০৯৪৭১০২০০১৭৩১ অ্যাকাউন্টে সাত হাজার টাকা (অফেরতযোগ্য) ড্রাফট করতে হবে।

ভর্তি ফি গ্রহণ করা হবে ২৩ জানুয়ারি থেকে। ফি গ্রহণের শেষ সময় আগামী ১৫ ফেব্রুয়ারি। আবেদনপত্র জমা নেয়া শুরু হবে ২৪ জানুয়ারি থেকে। চলবে ১৬ ফেব্রুয়ারি রাত ১১টা ৫০ পর্যন্ত। 

আবেদন পত্র জমা দেয়া যাবে শুধুমাত্র অনলাইনে। আবেদন ফি জমা দেয়ার পর ভর্তিচ্ছু  প্রার্থীকে নির্দিষ্ট সময়ের মধ্যে www.bsmmu.edu.bd-এ আবেদনপত্র পূরণ করতে হবে।

প্রবেশপত্র গ্রহণ ঃ

ভর্তিচ্ছু প্রার্থীরা আবেদন নম্বর এবং পাসওয়ার্ড ব্যবহার করে আগামী ৫ মার্চ থেকে ১০ মার্চ সকাল সাড়ে ৮টা পর্যন্ত প্রবেশপত্র গ্রহণ করতে পারবেন।

পরীক্ষার স্থান ঃ

ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে বুয়েট ক্যাম্পাস এবং বাংলাদেশ কলেজ অফ ফিজিশিয়ান্স অ্যান্ড সার্জন্সে (বিসিপিএস)।


আরও দেখুন: