বিএসএমএমইউ’র রেসিডেন্সি ভর্তি পরীক্ষায় টিএমসির সাফল্য

ইলিয়াস হোসেন :
2022-12-12 11:03:55
বিএসএমএমইউ’র রেসিডেন্সি ভর্তি পরীক্ষায় টিএমসির সাফল্য

টিএমএসএস মেডিকেল কলেজ, বগুড়া

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) বিভিন্ন অনুষদের অধীনে মার্চ- ২০২৩ শিক্ষাবর্ষে রেসিডেন্সি প্রোগ্রাম ফেইজ ‘এ’ ভর্তি পরীক্ষায় সাফল্য দেখিয়েছে টিএমএসএস মেডিকেল কলেজ থেকে পাসকৃত এমবিবিএস  ও বিডিএস চিকিৎসকেরা। ৯ ডিসেম্বর (শুক্রবার) অনুষ্ঠিত ভর্তি পরীক্ষার ফলাফলে দেখা গেছে, টিএমএসএস থেকে পাস করা ১২ জন চিকিৎসক বিভিন্ন কোর্সে ভর্তির সৌভাগ্য অর্জন করেছেন। 

প্রকাশিত ফলাফল অনুযায়ী, বিএসএমএমইউ-তে এমডি (অনকোলজি)-তে ভর্তির যোগ্যতা অর্জন করেছেন টিএমসি-০৩ ব্যাচের ডা. তাফসির আলম। 

ন্যাশনাল ইন্সটিটিউট অফ কিডনি ডিজিজেস এন্ড ইউরোলজিতে এমডি (নেফ্রোলজি)-তে ভর্তির যোগ্যতা অর্জন করেছেন টিএমসি-০৩ ব্যাচের ডা. মো: আরিফুল ইসলাম। 

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে এমডি (পেডিয়াট্রিকস)-তে ভর্তির যোগ্যতা অর্জন করেছেন টিএমসি-০৩ ব্যাচের ডা. মো: আতিকুর রহমান। 

ন্যাশনাল ইন্সটিটিউট অফ চেস্ট ডিজিজেস এন্ড হসপিটালে এমডি (পালমোনোলজি)-তে ভর্তির যোগ্যতা অর্জন করেছেন টিএমসি-০৪ ব্যাচের ডা. দীপ্ত চক্রবর্তী।

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে এমএস (জেনারেল সার্জারি)-তে ভর্তির যোগ্যতা অর্জন করেছেন টিএমসি-০৪ ব্যাচের ডা. শাবনাজ সুলতানা ও টিএমসি-০৬ ব্যাচের ডা. মো: রাশিদুল ইসলাম। 

সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে এমডি (সাইকিয়াট্রি)-তে ভর্তির যোগ্যতা অর্জন করেছেন টিএমসি-০৪ ব্যাচের ডা. ইকরামুল হক। 

বিএসএমএমইউয়ে এমডি (হেপাটোলজি)-তে ভর্তির যোগ্যতা অর্জন করেছেন টিএমসি-০৫ ব্যাচের ডা. মো: আবু সাফওয়ান। 

ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে এমডি (মাইক্রোবায়োলজি)-তে ভর্তির সুযোগ লাভ করেছেন টিএমসি-০৬ ব্যাচের ডা. হাসিবুল হাসান। 

ইন্সটিটিউট অব কমিউনিটি অফথ্যালমোলজি, চট্টগ্রামে এমএস (অফথ্যালমোলজি)-তে ভর্তির যোগ্যতা অর্জন করেছেন টিএমসি-০৬ ব্যাচের ডা. মাসুম পারভেজ। 

বিএসএমএমইউয়ে এমএস (ওএমএস)-তে ভর্তির যোগ্যতা অর্জন করেছেন টিএমসি ডেন্টাল ইউনিট-০১ ব্যাচের ডা. মো: আনওয়ারুল ইসলাম। 

বিএসএমএমইউ হাসপাতালে এমএস (পেরিওডন্টিকস)-তে ভর্তির যোগ্যতা অর্জন করেছেন টিএমসি ডেন্টাল ইউনিট-০২ ব্যাচের ডা. লায়েক আহমেদ। 

এদিকে, সাবেক শিক্ষার্থীদের এই অর্জনকে সাফল্য হিসেবে দেখছেন টিএমএসএস মেডিকেল কলেজের অধ্যক্ষ ও দেশের শীর্ষস্থানীয় মেডিসিন বিশেষজ্ঞ অধ্যাপক ডা. জাকির হোসেন।

ডক্টর টিভি অনলাইনকে তিনি বলেন, আমাদের সাবেক শিক্ষার্থীদের সাফল্যে আমি গর্ববোধ করছি। এই ফলাফল অবশ্যই আমাদের সকল শিক্ষক ও বর্তমান শিক্ষার্থীদেরকে অনুপ্রাণিত করবে। আগামীতে প্রতিযোগিতামূলক সব পরীক্ষায় টিএমএসএস মেডিকেলের শিক্ষার্থীরা আরও ভাল করবে বলে প্রত্যাশা ব্যক্ত করেন তিনি। 

উল্লেখ্য, বিএসএমএমইউ’র অধীনে এবারের রেসিডেন্সি এমডি ও এমএস ভর্তি পরীক্ষায় ১৪ শত ৭ টি আসনের বিপরীতে মোট চিকিৎসক পরীক্ষার্থী ছিলেন ৯ হাজার ১শত ৭৪জন। পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার ৮ ঘন্টার মধ্যেই আধুনিক প্রযুক্তির মাধ্যমে সম্পূর্ণ মেধার ভিত্তিতে ফলাফল প্রকাশ করেন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। 


আরও দেখুন: