এ এক অন্য রকম অনুভূতি

অনলাইন ডেস্ক
2022-10-01 16:43:54
এ এক অন্য রকম অনুভূতি

সহকর্মীদের সঙ্গে ইউএইচএফপিও ফোরামের নব-নির্বাচিত সভাপতি ডা. মাহমুদুল হাসান (ইউএইচএফপিও, জাজিরা, শরীয়তপুর)

অনেক দিন ধরেই নির্বাচনের ডামাডোল চলতে ছিল। গঠনতন্ত্র অনুযায়ী প্রার্থী হিসাবে ভোটারের কাছে গিয়ে ভোট চাওয়ার সুযোগ ছিল না। ফলে মোবাইল, ফোরামের ফেসবুক পেজ আর মেসেজেই ছিল ভরসা। ফোরামে দীর্ঘদিন কাজ করায় কিছুটা সুবিধা ছিল আমার।  বেশীরভাগের কাছেই আমার নাম্বার সেভ করা ছিল। সবাই ফোন ধরেছেন। না ধরতে পারলে ব্যাক করেছেন। কেউ আমার ফোনে নাম শুনেই চিনে ফেলেছেন। আন্তরিকতার সাথে কথা বলেছেন। সাহস যুগিয়েছেন, আশ্বস্ত করেছেন।

জীবনের প্রথম নির্বাচন হওয়াতে অনেক টেনশন, উত্তেজনা এবং অনিশ্চয়তার দোলাচালে ছিলাম। যেটা চূড়ান্ত ফলাফল শোনার পরই নিরোসন হয়।

নির্বাচনের আগের দিন ছিল সবচেয়ে মজার এবং আনন্দের। যাকেই ফোন করি সেই বলে ঢাকা আসতেছি। কেউ বিমানে, কেউ বাসে,কেউ ট্রেনে করে ঢাকা এসেছে। অনেকে বিমানে এসে ভোট দিয়ে আমার বিমানে ফিরে গেছে। কেউ রাতের বাসে ঢাকা এসে ভোটে দিয়ে আবার সকালের বাসে ফেরত গেছেন। ফোরামের প্রতি ভালবাসাই আমাদের সবাইকে একত্রিত করেছে। নির্বাচনকে উৎসবে পরিণত করেছে।

আপনাদের সকলের প্রতি কৃতজ্ঞতা।

ফোরামের স্বপ্নদ্রষ্টা, স্বাস্থ্য প্রশাসনের উজ্জ্বল নক্ষত্র,দূরদর্শী একজন মানুষ আমাদের সকলের প্রিয় Mir Mobarak Hossain স্যারের কাছে আমরা চিরঋনী। যিনি না থাকলে এই ফোরাম, ফোরামের এত বিস্তৃতি এবং আমাদের মিলন মেলা কোনটাই সম্ভব হতো না। সেই সাথে ফোরামের শুরু থেকেই যারা কাজ করছেন তাদের প্রতি ও কৃতজ্ঞতা।

ধন্যবাদ জানাই ডিজি স্যার ও ডিরেক্টর এডমিন স্যার সহ স্বাস্থ্য অধিদপ্তরের সকল সিনিয়র স্যারদের। স্বাস্থ্য অধিদপ্তরের অবসর নেয়া সকল স্যারদের প্রতি শ্রদ্ধা। যারা নির্বাচনের শুরু থেকেই আমাদের পাশে থেকে সাহস যুগিয়েছেন।

আন্তরিক ধন্যবাদ জানাই আমাদের অভিভাবক সংগঠন বিএমএ এবং স্বাধীনতা চিকিৎসক পরিষদের সকল পর্যায়ের নেতাকর্মী বৃন্দদের, আমার চট্টগ্রাম মেডিকেল কলেজের সকল অগ্রজ, অনুজ এবং সহপাাঠী বন্ধুদের। বিভিন্ন মেডিকেল কলেজের বন্ধুদের। আমার স্থানীয় বিভিন্ন পর্যায়ের, নেতাকর্মী এবং বড় ভাইদের।

নির্বাচন একটি প্রক্রিয়া মাত্র। যারা পরাজিত হয়েছেন তারা ও সক্রিয়ভাবে সব সময় ফোরামের জন্য কাজ করবেন- এটাই সকলের প্রত্যাশা।

পরিশেষে কথা একটাই ফোরাম আমাদের সকলের। ফোরামকে এগিয়ে নেয়ার দায়িত্ব আমাদের সকলের। সকলেই যার যার অবস্থান থেকে কাজ করলেই ফোরাম আমাদের সকলের আস্থার জায়গায় পরিনত হবে।

আমাকে ভোট দিয়ে নির্বাচিত করার জন্য সকলের প্রতি শ্রদ্ধা ও কৃতজ্ঞতা। আমি আশা করবো অতীতের মতো ভবিষ্যতে ও আপনারা সবাই আমার পাশে থাকবেন। আমাদের নতুন কমিটিকে সহযোগীতা করবেন। আপনাদের সকলের সহযোগীতায় ফোরাম সকল চিকিৎসকদের আস্থা এবং ভালবাসায় পরিণত হবে।


আরও দেখুন: