সাফল্যের উৎসব বরুড়া স্বাস্থ্য কমপ্লেক্সে

ডক্টর টিভি রিপোর্ট
2023-10-07 18:40:42
সাফল্যের উৎসব বরুড়া স্বাস্থ্য কমপ্লেক্সে

গত ২ বছরে ১০৬৬টি নরমাল ডেলিভারি ও ২৫২টি সিজার হয়েছে কুমিল্লার বরুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে

গত ২ বছরে ১০৬৬টি নরমাল ডেলিভারি ও ২৫২টি সিজার হয়েছে কুমিল্লার বরুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মাইলফলক অর্জনকে স্মরণীয় করে রাখার জন্য শনিবার (৭ অক্টোবর) কেক কেটে তা উদযাপন করা হয়েছে।

এই সময় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. কামরুল হাসান সোহেল, জুনিয়র কনসালটেন্ট গাইনী ডা. শাহনাজ বেগম, জুনিয়র কনসালটেন্ট এনেস্থিসিয়া ডা. জুলকারনাইন মজুমদার, জুনিয়র কনসালটেন্ট মেডিসিন ডা. মো. শরীফুল ইসলাম, আবাসিক মেডিকেল অফিসার ডা. সিফাত সালেহ, ডা. মো. এনামুল হক সাকিব, ডা. শেখ আশফিকুর রহমান, ডা. মো. ওমর ফারুক সরকার, ডা. মো. ফয়সাল আহমেদ, ডা. মো. আসিফ আল হাদী, ডা. মো. তাইফুর রহমান, ডা. জান্নাতুল ফেরদৌস, ডা. শাহীনুর আক্তার, ডা. মো. নাজমুল হোসাইন, এসএসএন মাজেদা বেগম, এসএসএন হাসনা হেনা, মিডওয়াইফ ঝর্ণা রাই সহ অনেকে উপস্থিত ছিলেন। 

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. কামরুল হাসান সোহেল বলেন, ২০২১ সালের ৬ অক্টোবর বরুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ইউএইচএফপিও হিসেবে যোগদান করি। এর পর থেকেই বরুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নরমাল ডেলিভারি বাড়াতে নানা উদ্যোগ গ্রহণ করা হয়। নরমাল ডেলিভারি করানোর জন্য চিকিৎসকদের তত্ত্বাবধানে মিডওয়াইফ এবং নার্সদের নিয়ে একটি ডেডিকেটেড টিম গঠন করেন। ৬ অক্টোবর ২০২১ থেকে ৬ অক্টোবর ২০২৩ পর্যন্ত বরুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নরমাল ডেলিভারি হয়েছে ১০৬৬ টি। এই মাইলফলক অর্জনের জন্য সংশ্লিষ্ট সকল চিকিৎসক, মিডওয়াইফ এবং নার্সদের অভিনন্দন ও ধন্যবাদ জানান তিনি।

তিনি আরও জানান, বরুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সিজারিয়ান অপারেশন চালু হয় ২০২২ সালের ১০ এপ্রিল। এরপর থেকে ৬ অক্টোবর ২০২৩ পর্যন্ত স্বাস্থ্য কমপ্লেক্সে ২৫২ টি সিজারিয়ান অপারেশন হয়েছে। এই অসামান্য মাইলফলক অর্জনের জন্য জুনিয়র কনসালটেন্ট গাইনি ডা. শাহনাজ বেগম, ডা. খালেদা আক্তার লাকী, ডা. শাহীনুর আক্তার, ডা. জান্নাতুল ফেরদৌস, জুনিয়র কনসালটেন্ট এনেস্থিসিয়া ডা. জুলকারনাইন মজুমদারসহ সংশ্লিষ্ট সকল চিকিৎসক, এসএসএন হাসনা হেনা, এসএসএন প্রিয়াঙ্কা রাণী ভৌমিক, এসএসএন রাবেয়া আক্তার মুন্নী, এসএসএন নাছিমা আক্তার, এসএসএন ফাহিমা আক্তার, এসএসএন কুলছুম আক্তার, ওয়ার্ডবয় নাসির, ওয়ার্ডবয় সাইফুল সহ সংশ্লিষ্ট সবাইকে অভিনন্দন ও ধন্যবাদ জানান উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. কামরুল হাসান সোহেল। 


আরও দেখুন: