বিএসএমএমইউর ডিন নির্বাচনের ফল ঘোষণা

ডক্টর টিভি রিপোর্ট
2023-10-07 18:00:53
বিএসএমএমইউর ডিন নির্বাচনের ফল ঘোষণা

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) ডিন নির্বাচনের ফলাফল ঘোষণা

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) ডিন নির্বাচনের ফলাফল ঘোষণা করা হয়েছে। শনিবার (৭ অক্টোবর) বিকেলে ফল ঘোষণা করেন বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর (ভিসি) অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ। এরআগে, সকাল ৯ টা থেকে দুপুর ১টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের এ ব্লক মিলনায়তনে ছয়টি অনুষদের ডিন নির্বাচন অনুষ্ঠিত হয়।  নির্বাচনে ভোটাররা উৎসাহ উদ্দীপনার সাথে স্বতঃস্ফূর্তভাবে ভোটাধিকার প্রয়োগ করেন। 

ঘোষিত ফলাফল অনুযায়ী নির্বাচিত ডিন হলেন- মেডিসিন অনুষদে নিউরোলজি বিভাগের চেয়ারম্যান ও বিশ্ববিদ্যালয়ের পরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) অধ্যাপক ডা. আবু নাসার রিজভী, সার্জারি অনুষদে সার্জারি অনুষদের বর্তমান ডিন ও নিউরো সার্জারি বিভাগের শিক্ষক অধ্যাপক ডা. মোহাম্মদ হোসেন, ডেন্টাল অনুষেদর বর্তমান ডিন ও বিশ্বদ্যিালয়ের কনজারভেটিভ ডেন্টিস্ট্রি এ্যান্ড এন্ডোডনটিক্স বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. মোহাম্মদ আলী আসগর মোড়ল, বেসিক সাইন্স ও প্যারা ক্লিনিক্যাল সাইন্স অনুষদে মাইক্রোবায়োলজি ও ইমিউনোলজি বিভাগের শিক্ষক অধ্যাপক ডা. আহমেদ আবু সালেহ, শিশু অনুষদে শিশু বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. মানিক কুমার তালুকদার এবং প্রিভেন্টিভ এন্ড সোস্যাল মেডিসিন অনুষদে পাবলিক হেলথ এন্ড ইনফরমেটিক্স বিভাগের অধ্যাপক ডা. মোঃ আতিকুল হক। 

ফলাফল ঘোষণাকালে বিজয়ী এবং অংশগ্রহণকারীদের অভিনন্দন জানান বিএসএমএমইউর ভিসি। শীঘ্রই বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির নির্বাচন আয়োজনের ঘোষণা দেন তিনি। বিজয়ীদের কাছে বিশ্ববিদ্যালয় পরিচালনায় সুপরামর্শ প্রত্যাশা করেন ভিসি। বলেন,  আপনাদের পরামর্শে বিশ্ববিদ্যালয় পরিচালিত হবে। খুব শীঘ্রই বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির নির্বাচনও দেয়ার আশ্বাস দেন তিনি। 

ডিন নির্বাচনে মেডিসিন অনুষদে ৩ জন, সার্জারি অনুষদে ৩ জন, শিশু অনুষদে ৫ জন, ডেন্টাল অনুষদে ৩ জন, বেসিক সাইন্স এন্ড প্যারা ক্লিনিক্যাল সাইন্স অনুষদে ৩ জন এবং প্রিভেন্টিভ এন্ড সোস্যাল মেডিসিন অনুষদে এক জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।

প্রসঙ্গত, বিএসএমএমইউর ভিসি হিসেবে অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ দায়িত্ব নেয়ার পর বিএমডিসি’র শিক্ষক প্রতিনিধি নির্বাচন, নার্সেস এসোসিয়েশন নির্বাচন, তৃতীয় শ্রেণি কর্মচারী কল্যাণ পরিষদ ও চতুর্থ শ্রেণি কল্যাণ কর্মচারী সমিতির নির্বাচন সংশ্লিষ্ট সবার অংশগ্রহণে সুষ্ঠু ও সুন্দরভাবে অনুষ্ঠিত হয়েছে। 


আরও দেখুন: