ডেঙ্গু প্রতিরোধে প্রয়োজনীয় পদক্ষেপ নিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয় : সচিব

ডক্টর টিভি রিপোর্ট
2023-08-08 15:55:25
ডেঙ্গু প্রতিরোধে প্রয়োজনীয় পদক্ষেপ নিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয় : সচিব

সাভারে থানা রোডে বাংলাদেশ ইনস্টিটিউট অব হেলথ ম্যানেজমেন্ট পরিদর্শন শেষে সাংবাদিকদের সাথে আলাপ করেন স্বাস্থ্য সচিব

ডেঙ্গু প্রতিরোধে স্বাস্থ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে প্রয়োজনীয় নানা পদক্ষেপ নেওয়া হয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের সচিব ড. মুহাম্মদ আনোয়ার হোসেন হাওলাদার। 

মঙ্গলবার (৮ আগস্ট) সকালে সাভারে থানা রোডে বাংলাদেশ ইনস্টিটিউট অব হেলথ ম্যানেজমেন্ট পরিদর্শন শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি একথা জানান।

স্বাস্থ্য সচিব আরও জানান, সারা দেশে ডেঙ্গু পরিস্থিতি ভয়াবহ রুপ নিয়েছে। দেশের মানুষ  ডেঙ্গু প্রতিরোধে সচেতন না হলে পরিস্থিতি আরও ভয়াবহ হতে পারে। তবে স্বাস্থ্য বিভাগ থেকে দেশের মানুষকে সচেতনাসহ নানা পরামর্শ দিয়ে যাচ্ছে।

যথা সময়ে সাভার গণপূর্ত বিভাগ বাংলাদেশ ইনস্টিটিউট অব হেলথ ম্যানেজমেন্ট নির্মাণ করায় সন্তোষ প্রকাশ করেন তিনি। পরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শন করেন এবং  সেখানে নাগচাপা বৃক্ষ রোপণ করেন স্বাস্থ্য সচিব।

এসময় স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা..আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলম, সাভার গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী আহসান হাবীব, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সায়েমুল হুদা, সাভার উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ইয়াসমিন আক্তার সুমি, সাভার জাতীয় স্মৃতিসৌধের উপ-সহকারী প্রকৌশলী মিজানুর রহমানসহ আরো অনেকে উপস্থিত ছিলেন।


আরও দেখুন: