অনুমোদনহীন ৪০ লাখ টাকার ওষুধ জব্দ করেছে ভ্রাম্যমাণ আদালত

অনলাইন ডেস্ক
2023-01-18 09:57:36
অনুমোদনহীন ৪০ লাখ টাকার ওষুধ জব্দ করেছে ভ্রাম্যমাণ আদালত

চট্টগ্রামের সর্ববৃহৎ ওষুধের মার্কেট কোতোয়ালি থানার হাজারী গলিতে অভিযান চালিয়ে প্রায় ৪০ লাখ টাকার অনুমোদনহীন ওষুধ জব্দ করেছে ভ্রাম্যমাণ আদালত

চট্টগ্রামের সর্ববৃহৎ ওষুধের মার্কেট কোতোয়ালি থানার হাজারী গলিতে অভিযান চালিয়ে প্রায় ৪০ লাখ টাকার অনুমোদনহীন ওষুধ জব্দ করেছে ভ্রাম্যমাণ আদালত। পরে এসব ওষুধ ধ্বংস করা হয়। 

মঙ্গলবার (১৭ জানুয়ারি) বিকেলে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতীক দত্ত ও আব্দুল্লাহ আল মামুনের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়। এ সময় ওষুধ প্রশাসন অধিদপ্তর চট্টগ্রামের সহকারী পরিচালক শাখাওয়াত হোসেন আকন্দ রাজু উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসন জানায়, নানা অনিয়মের অভিযোগে মঙ্গলবার চট্টগ্রামের সর্ববৃহৎ ওষুধের মার্কেট হাজারী লেনে অভিযান চালানো হয়। ওই লেনের ছবিলা কমপ্লেক্সে ভ্রাম্যমান আদালতের সদস্যরা ঢুকতে গেলে ফার্মেসি বন্ধ করে মালিকেরা মার্কেটের বাইরে অবস্থান নেয়। এ সময় মার্কেট কমিটি, ফার্মেসি মালিক সমিতি ও স্থানীয় নেতাদের অনুরোধ সত্ত্বেও দোকান খুলতে অস্বীকৃতি জানান মালিকেরা। এরপর কোতোয়ালি থানা পুলিশের একটি টিম অভিযানে যোগ দেয়।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতীক দত্ত বলেন, অভিযানের একপর্যায়ে ছবিলা কমপ্লেক্সের তৃতীয় তলা ও চতুর্থ তলার দুটি গোডাউনের তালা ভেঙে ফেলেন ভ্রাম্যমাণ আদালত। সেখান থেকে প্রায় ৪০ লাখ টাকার অনুমোদনহীন ওষুধ জব্দ করা হয়। 


আরও দেখুন: