অধ্যাপক ডা. সজলকৃষ্ণ ব্যানার্জীকে সংবর্ধনা প্রদান

অনলাইন ডেস্ক
2022-12-13 22:59:14
অধ্যাপক ডা. সজলকৃষ্ণ ব্যানার্জীকে সংবর্ধনা প্রদান

ইউজিসির অধ্যাপক হিসেবে নিয়োগ পাওয়ায়  প্রখ্যাত হৃদরোগ বিশেষজ্ঞ অধ্যাপক ডা. সজলকৃষ্ণ ব্যানার্জীকে সংবর্ধনা প্রদান

বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) অধ্যাপক হিসেবে নিয়োগ পাওয়ায়  প্রখ্যাত হৃদরোগ বিশেষজ্ঞ অধ্যাপক ডা. সজলকৃষ্ণ ব্যানার্জীকে সংবর্ধনা দেয়া হয়েছে। মঙ্গলবার দুপুরে (১৩ ডিসেম্বর) জাতীয় মন্দির শ্রী শ্রী ঢাকেশ্বরী মন্দিরে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) সরস্বতি পূজা উৎযাপন পরিষদ এই অনুষ্ঠানের আয়োজন করে।

অনুষ্ঠানে হৃদরোগ বিশেষজ্ঞ অধ্যাপক ডা. সজলকৃষ্ণ ব্যানার্জীর বর্ণাঢ্যময় কর্মজীবন ও স্বাস্থ্যসেবায় তার অবদান তুলে ধরেন বক্তারা। 

অনুষ্ঠানে ইউজিসি অধ্যাপক ডা. সজলকৃষ্ণ ব্যানার্জী বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় আমার প্রাণ। এ বিশ্ববিদ্যালয় আমার আত্মার সঙ্গে লেগে আছে। আমি এ বিশ্বিবদ্যালয়ে বিভিন্ন পর্যায়ে বিভিন্ন ধরনের দায়িত্ব নিষ্ঠার সঙ্গে পালন করেছি। এর প্রশাসন আমাকে সব সময় সম্মানিত করে এসেছে। আমি চাই এ বিশ্ববিদ্যালয়ের সঙ্গে যুক্ত থাকতে। বিভিন্ন সময় বিভিন্ন ফোরামে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের কর্তৃপক্ষের কাছে সনাতন ধর্মাবলম্বীদের নিরাময় ও আরোগ্য কামনায় প্রার্থনা করার জন্য একটি উপাসনালয় প্রতিষ্ঠার দাবি করে আসছি। আশা করি বর্তমান অসাম্প্রদায়িক উপাচার্য মহোদয় সেটি প্রতিষ্ঠার উদ্যোগ নেবেন।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ বলেন, বিশ্ববিদ্যালয়ের অনেকেই আমাকে বলেছেন অবসরপ্রাপ্ত শিক্ষকদের কাজে লাগানোর জন্য। আমি তাদের মেধা কাজে লাগানোর জন্য ইমেরিটাস অধ্যাপক পদ তৈরি করে একজনকে এনেছি। এখানে উপস্থিত ইউজিসি অধ্যাপক ডা. সজলকৃষ্ণ ব্যানার্জী আমাদের সঙ্গে কাজ করছেন। নিয়মিত ক্লাস করছেন। বিশ্ববিদ্যালয়ের গবেষণার কাজে সহযোগিতা করছেন। বিভিন্ন বিষয়ে আমাদের পরামর্শ দিচ্ছেন।

উপাচার্য অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ বলেন, প্রার্থনার জন্য উপাসনালয় প্রতিষ্ঠা বিশ্ববিদ্যালয়ে কর্মরত সনাতন ধর্মের অনুসারীদের যৌক্তিক দাবি। সুবিধাজনক জায়গায় উপাসনালয় প্রতিষ্ঠার আশ্বাস দেন তিনি। 

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সরস্বতি পূজা উৎযাপন পরিষদ বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সভাপতি অধ্যাপক ডা. চঞ্চল কুমার ঘোষ।
স্বাগত বক্তব্য রাখেন সরস্বতি পূজা উৎযাপন পরিষদ বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সাধারণ সম্পাদক সহযোগী অধ্যাপক ডা. ইন্দ্রজিত কুমার কুন্ডু। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের অতিরিক্ত পরিচালক (হাসপাতাল) ডা. পবিত্র কুমার দেবনাথ অনুষ্ঠানটি সঞ্চালনা করেন।

অনুষ্ঠানে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের নার্সিং অনুষদের ডিন অধ্যাপক ডা. দেবব্রত বণিক, টেকনোলজি অনুষদের ডিন অধ্যাপক ডা. দেবতোষ পাল, এ্যানেসথিয়া বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. দেবাশিস বনিক, নিওন্যাটোলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. সঞ্জয় কুমার দে, অর্থপেডিক্স বিভাগের সাবেক অধ্যাপক ডা. নকুল দত্ত, রেজিস্ট্রার ডা. স্বপন কুমার তপাদার সহ অনেকে উপস্থিত ছিলেন।


আরও দেখুন: