রোগীদের আপন করে নিতে হবে: অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া

ডক্টর টিভি রিপোর্ট
2021-03-02 02:11:43
রোগীদের আপন করে নিতে হবে: অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া

ছবি: সংগৃহীত

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া বলেছেন, সেবা নিতে আসা রোগীদেরকে আপন করে নিতে হবে, যাতে তাদের আস্থা অর্জন করা যায়। একইসঙ্গে জ্ঞানার্জনে গুরুত্ব দিতে হবে। অর্জিত জ্ঞানকে কাজে লাগিয়ে জাতির জনকের নামে প্রতিষ্ঠিত বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়কে চিকিৎসাসেবা, চিকিৎসা শিক্ষা ও গবেষণায় বিশ্বমানে নিয়ে যেতে হবে।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় মেডিকেল শিক্ষায় উচ্চতর ডিগ্রি অর্জনের অভিপ্রায় শিক্ষার্থীদের বরণ ও পরিচিতি অনুষ্ঠানে সোমবার সভাপতির বক্তব্যে এসব কথা বলেন। পরে উপাচার্য নবাগত রেসিডেন্টদের শপথ বাক্য পাঠ করান। নবাগত রেসিডেন্টদের উদ্দেশে দেশের প্রখ্যাত এ নিউরোসার্জন আরও বলেন, রোগীরা যেনো অবহেলিত না হয়, সেদিকে খেয়াল রাখতে হবে।

রোগীরা অবহেলিত হলে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মা কষ্ট পাবে। এসময় তিনি ভাষা শহীদ ও একাত্তরের মহান মুক্তিযুদ্ধসহ ১৫ আগস্টের শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ডা. সাহানা আখতার রহমান বলেন, ভালো চিকিৎসক হতে হলে অবশ্যই ভালো মানুষ হতে হবে। নিজেকে দক্ষ চিকিৎসক হিসেবে গড়ে তুলতে হবে। একাগ্রতা ও নিষ্ঠার সাথে কাজ করতে হবে।

অধ্যাপক ডা. এবিএম আব্দুল হান্নানের সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. মুহাম্মদ রফিকুল আলম, উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মো. জাহিদ হোসেন, কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান, সার্জারি অনুষদের ডীন অধ্যাপক ডা. মোঃ জুলফিকার রহমান খান, বেসিক সায়েন্স ও প্যারা ক্লিনিক্যাল সায়েন্স অনুষদের ডিন অধ্যাপক ডা. মানজারের শামীম, মেডিসিন অনুষদের ডিন অধ্যাপক ডা. এ কে এম মোশাররফ হোসেন, শিশু অনুষদের ডিন অধ্যাপক ডা. চৌধুরী ইয়াকুব জামাল, নার্সিং অনুষদের ডিন অধ্যাপক ডা. মনিরুজ্জামান খান, ডেন্টাল অনুষদের ডিন অধ্যাপক ডা. মোঃ গাজী শামীম হাসান, প্রক্টর অধ্যাপক ডা. সৈয়দ মোজাফফর আহমেদসহ বিভিন্ন বিভাগের ডিন ও চেয়ারম্যান।


আরও দেখুন: