স্বাস্থ্যের ডিজির পদ থেকে অধ্যাপক ডা. রোবেদ আমিনকে অব্যাহতি

ডক্টর টিভি রিপোর্ট
2024-09-12 22:29:00
স্বাস্থ্যের ডিজির পদ থেকে অধ্যাপক ডা. রোবেদ আমিনকে অব্যাহতি

অধ্যাপক ডা. মো. রোবেদ আমিন

স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) পদ থেকে অধ্যাপক ডা. মো. রোবেদ আমিনকে সরিয়ে দেওয়া হয়েছে। তার বদলে ভারপ্রাপ্ত মহাপরিচালকের অতিরিক্ত দায়িত্ব পালন করবেন স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. নাজমুল হোসেন। 

 

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের সিনিয়র সহকারী সচিব মো. আবু রায়হান দোলনের সই করা এক অফিস আদেশে এ তথ্য জানানো হয়।  

 

এতে বলা হয়, স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. নাজমুল হোসেনকে তার নিজ দায়িত্বের অতিরিক্ত হিসেবে পুনরাদেশ না দেওয়া পর্যন্ত স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালকের দায়িত্ব দেওয়া হলো। জনস্বার্থে জারি করা এ আদেশ অবিলম্বে কার্যকর হবে।

 

এরআগে, ১৮ আগস্ট আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলমের চুক্তিভিত্তিক নিয়োগ বাতিল করে মহাপরিচালকের পদ থেকে তাকে অব্যাহতি দেওয়া হয়। একই দিনে রোবেদ আমিনকে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক (চলতি দায়িত্ব) পদে বসানো হয়। স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক (ভারপ্রাপ্ত) পদে নিয়োগের আগে অধিদপ্তরের এনসিডিসি প্রকল্পের লাইন ডিরেক্টরের দায়িত্বে ছিলেন অধ্যাপক ডা. মো. রোবেদ আমিন।


আরও দেখুন: