ময়মনসিংহ মেডিকেলের ১৩ ইন্টার্ন চিকিৎসকের প্রশিক্ষণ স্থগিত

ডক্টর টিভি রিপোর্ট
2024-09-11 16:31:00
ময়মনসিংহ মেডিকেলের ১৩ ইন্টার্ন চিকিৎসকের প্রশিক্ষণ স্থগিত

ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতাল

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীদের উত্থাপিত অভিযোগ প্রমাণিত হওয়ায় ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের ১৩ ইন্টার্ন চিকিৎসকের প্রশিক্ষণ সাময়িক স্থগিত করা হয়েছে। 

 

বুধবার (১১ সেপ্টেম্বর) মমেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. গোলাম ফেরদৌস স্বাক্ষরিত অফিস আদেশ থেকে এ তথ্য জানা গেছে। 

 

অফিস আদেশে বলা হয়েছে, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের বিরুদ্ধে সরাসরি অবস্থান গ্রহণ, আন্দোলন বানচালের উদ্দেশ্যে আন্দোলনরত শিক্ষার্থী ও চিকিৎসকদেরকে হুমকি প্রদান, ভয়ভীতি প্রদর্শন, বিগত স্বৈরাচারী সরকারের অপরাজনীতিতে সক্রিয় অংশগ্রহণ এবং বিভিন্ন সময়ে সাধারণ শিক্ষার্থী ও চিকিৎসকদের শারীরিক ও মানসিক নির্যাতন, ক্যাম্পাস ও তৎসংলগ্ন এলাকায় চাঁদাবাজি, হোস্টেলে মাদক বাণিজ্য ও মাদক সেবন ইত্যাদি অপরাধে নিম্নলিখিত ইন্টার্ণ চিকিৎসকগণকে ময়মনসিংহ মেডিকেল কলেজ ও হাসপাতালের সাধারণ শিক্ষার্থী, ইন্টার্ন চিকিৎসকদের আবেদনের প্রেক্ষিতে হাসপাতালের ডিসিপ্লিনারি কমিটির এক জরুরী সভায় পরবর্তী সিদ্ধান্ত না হওয়া পর্যন্ত ইন্টার্ন প্রশিক্ষণ সাময়িক স্থগিত করা হল।’

 

ইন্টার্ন প্রশিক্ষণ স্থগিত হওয়া চিকিৎসকরা হলেন, ম-৫৪ ব্যাচের প্রতীক বিশ্বাস, লতিফুল কবির কৌশিক, সুনীতি কুমার, শামীম রেজা, নাইমুর রশীদ, মেহেদী হাসান রোমান, এটিবি রুবেল এবং ম-৫৫ ব্যাচের ফায়াদুর রহমান আকাশ, কামরুল হাসান, আবু রায়হান, সাখাওয়াত হোসেন সিফাত, অর্নব কুন্তু ও কাশফি তাবরিজ।

 

অভিযুক্ত ইন্টার্ন চিকিৎসকগণ হাসপাতালের ডিসিপ্লিনারী কমিটির নিকট আগামী পাঁচ কর্মদিবসের মধ্যে লিখিত এবং সরাসরি উপস্থিত হয়ে আত্মপক্ষ সমর্থনের সুযোগ পাবেন বলে অফিস আদেশে উল্লেখ করা হয়েছে।  

 

 

 


আরও দেখুন: