বন্যার্তদের পাশে সন্ধানী কেন্দ্রীয় পরিষদ ও সন্ধানী জাতীয় চক্ষুদান সমিতি

ডক্টর টিভি রিপোর্ট
2024-09-06 17:53:00
বন্যার্তদের পাশে সন্ধানী কেন্দ্রীয় পরিষদ ও সন্ধানী জাতীয় চক্ষুদান সমিতি

দেশের ইতিহাসের সবচেয়ে ভয়াবহ বন্যায় সন্ধানী কেন্দ্রীয় পরিষদ ও সন্ধানী জাতীয় চক্ষুদান সমিতির যৌথ উদ্যোগে ফেনীর বন্যার্ত মানুষকে খাদ্য সহায়তা ও চিকিৎসা সেবা দেয়া প্রদান করা হয়েছে

দেশের ইতিহাসের সবচেয়ে ভয়াবহ বন্যায় সন্ধানী কেন্দ্রীয় পরিষদ ও সন্ধানী জাতীয় চক্ষুদান সমিতির যৌথ উদ্যোগে ফেনীর বন্যার্ত মানুষকে খাদ্য সহায়তা ও চিকিৎসা সেবা দেয়া প্রদান করা হয়েছে। সম্প্রতি প্রয়োজনীয় ঔষধ, মেডিকেল সরঞ্জামাদি, বিশুদ্ধ পানি, খাদ্য সামগ্রী, LPG Cylinder, মোমবাতি, দিয়াশলাই-লাইটার, পানি কন্টেইনার সহ সর্বমোট ৬ লক্ষ ৮৬ হাজার তিনশত ৭০ টাকা সমমূল্যের ত্রাণ সামগ্রী ও হেলথ টিম নিয়ে যাত্রা করে সন্ধানী কেন্দ্রীয় পরিষদ ও জাতীয় চক্ষুদান সমিতিসহ সন্ধানীয়ান প্রতিনিধিরা। 
 

ত্রাণসামগ্রী ফেনী জেলার সদর উপজেলা ও ফুলগাজীর বন্যার্ত মানুষের মাঝে পৌঁছে দেওয়া হয়। এছাড়াও ফেনী সদর উপজেলার আলিয়া মাদ্রাসা আশ্রয়কেন্দ্রে, গুরু চক্র মন্দির আশ্রয়কেন্দ্রে এবং কলেজ আশ্রয়কেন্দ্রে বন্যার্ত মানুষের মাঝে বিশুদ্ধ পানি এবং দ্রব্যসামগ্রী পৌঁছে দেওয়া হয়। 
 

এছাড়াও বাংলাদেশ সেনাবাহিনীর তত্ত্বাবধানে মেজর ডা. খলিলের নেতৃত্বে ফেনীর পরিবার পরিকল্পনা কার্যালয়ের ফিল্ড হাসপাতালে মেডিকেল ক্যাম্পের আয়োজন করা হয়।  সেখানে  বিনামূল্যে  চিকিৎসা এবং ঔষধ সরবরাহ করা হয়। বাকি ঔষধ উপদেষ্টা ডা. মীর্জা মিনহাজুল ইসলাম রিদয়কে হস্তান্তর করা হয়। যা পরবর্তীতে Mobile Medical Teamএর মাধ্যমে বন্যার্ত মানুষের মাঝে প্রয়োজন অনুযায়ী বন্টন করার কথা রয়েছে। 

 

উক্ত কার্যক্রম বাস্তবায়নে বিশেষ ভূমিকা রাখায় উপদেষ্টা ডা. রাওজাতুর রুম্মানকে অসংখ্য ধন্যবাদ জানিয়েছে সন্ধানী পরিবার। সেই সাথে বিশেষ ধন্যবাদ সন্ধানী ইস্ট ওয়েস্ট মেডিকেল এন্ড আপডেট ডেন্টাল কলেজ ইউনিটকেও ধন্যবাদ জানানো হয়েছে।


আরও দেখুন: