জাতীয় মানসিক স্বাস্থ্য ইনস্টিটিউটের পরিচালককে অপসারণের দাবি

ডক্টর টিভি রিপোর্ট
2024-09-04 23:17:00
জাতীয় মানসিক স্বাস্থ্য ইনস্টিটিউটের পরিচালককে অপসারণের দাবি

জাতীয় মানসিক স্বাস্থ্য ইনস্টিটিউটের পরিচালক ডা. অভ্র দাস ভৌমিকের অপসারণের দাবিতে মানববন্ধন করেছেন প্রতিষ্ঠা চিকিৎসক, কর্মকর্তা ও কর্মচারীরা

জাতীয় মানসিক স্বাস্থ্য ইনস্টিটিউটের পরিচালক ডা. অভ্র দাস ভৌমিকের অপসারণের দাবিতে মানববন্ধন করেছেন প্রতিষ্ঠা চিকিৎসক, কর্মকর্তা ও কর্মচারীরা। বুধবার (৪ সেপ্টেম্বর) ইনস্টিটিউটের সামনে তারা এ কর্মসূচি পালন করেন। এ সময় তারা অভিযোগ করে বলেন, বিগত স্বৈরশাসনের অন্যতম দোসর হিসেবে কাজ করেছেন পরিচালক অধ্যাপক ডা. অভ্র দাস ভৌমিক।

 

কর্মসূচিতে বক্তারা বলেন, গত ৫ আগস্ট আওয়ামী লীগ সরকারের পতনের পর ডা. মোহাম্মদ সফিকুল কবিরকে জাতীয় মানসিক স্বাস্থ্য ইনস্টিটিউটের উপপরিচালক হিসাবে পদায়ন করা হয়। বিগত বছরগুলোর দুর্নীতি তদন্তের দায়িত্বও দেওয়া হয় তাকে। কিন্তু ডা. মোহাম্মদ সফিকুল কবিরকে ১০ দিনও টিকতে দেয়নি ফ্যাসিবাদী সহায়ক শক্তি। গত ২ সেপ্টেম্বর তাকে ওএসডি করা হয়।

 

ডা. মোহাম্মদ সফিকুল কবির স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজের বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক ছিলেন। তিনি জানান, অত্যন্ত শান্তিপূর্ণভাবে এই আন্দোলন চালিয়ে আসছে অন্যায়ভাবে বৈষ্যম্যের শিকার চিকিৎসক, কর্মকর্তা ও কর্মচারীরা। আন্দোলনের কারণে নিয়মিত চিকিৎসাসেবা যেন কোনোভাবেই ব্যাহত না হয়, সেদিকে খেয়াল রাখছেন তারা।

 

আন্দোলনের অন্যতম সহযোগী সাবেক সহকারী অধ্যাপক ডা. আতিকুল হক মজুমদার জানান, বিগত সরকারের শাসনামলে তাকে পদন্নোতি না দিয়ে ওএসডি করা হয়। অনেক চেষ্টার পরও প্রতিষ্ঠানের কর্মকর্তাদের কাছ থেকে পাননি কোনো সহযোগিতা। এমনকি চাকরি ছেড়ে দিতে তাকে চাপ দেওয়া হয়। বিষয়টির সুরাহা না হওয়ায় পরবর্তীতে উচ্চতর ডিগ্রি অর্জনের লক্ষ্যে ফিনল্যান্ডে চলে যান ডা. আতিকুল হক মজুমদার।
 


আরও দেখুন: