ঢামেকে চিকিৎসকের ওপর প্রত্যক্ষ হামলাকারী দলে সঞ্জয় পাল জয় (ভিডিওসহ)

ডক্টর টিভি রিপোর্ট
2024-09-04 13:56:00
ঢামেকে চিকিৎসকের ওপর প্রত্যক্ষ হামলাকারী দলে সঞ্জয় পাল জয় (ভিডিওসহ)

ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসকদের ওপর হামলায় সরাসরি জড়িত ছিল সঞ্জয় পাল জয়

ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসকদের ওপর হামলায় সরাসরি জড়িত ছিল সঞ্জয় পাল জয়। ডক্টর টিভির কাছে আসা সেদিনের ভিডিওতে হামলাকারীদের সঙ্গে তাকে স্পষ্টভাবে দেখা গেছে। জয়সহ অন্য সকল হামলাকারীদের আইনের আওতায় এনে শাস্তি নিশ্চিত করার দাবি চিকিৎসকদের। 

 

উল্লেখ্য, গত শনিবার (৩১ আগস্ট) দুর্ঘটনায় মারাত্মক আহত বাংলাদেশ ইউনিভার্সিটি অব বিজনেস টেকনোলজির (বিইউবিটি) শিক্ষার্থী আহসানুল হক দীপ্ত ঢামেক হাসপাতালে মারা যান। এই মৃত্যুর জেরে অপারেশান থিয়েটারে ঢুকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের নিউরো সার্জারি বিভাগের চিকিৎসক ও কর্মকর্তা-কর্মচারিদের ওপর হামলা চালায় একদল উচ্ছৃঙ্খল শিক্ষার্থী। এ সময় হামলাকারীরা ২০২১ ওয়ার্ডের ইমারজেন্সী অপারেশন থিয়াটারের সামনে ডা. আল মাশরাফিকে ৩০ থেকে ৪০ জন মিলে মারধর করে। এ সময় ডা. ইমরান হোসেন এগিয়ে গেলে তাকেও মারধর করা হয়। একপর্যায়ে ডা. ইমরানকে মারতে মারতে হাসপাতাল পরিচালকের কক্ষে নিয়ে যায় হামলাকারীরা। 

 

হামলার জেরে পরদিন রোববার (১ সেপ্টেম্বর) দিনভর ঢামেক হাসপাতালসহ দেশের স্বাস্থ্য প্রতিষ্ঠানগুলোতে উত্তেজনা বিরাজ করে। হামলাকারীদের গ্রেফতার-বিচার, নিরাপদ কর্মস্থল নিশ্চিত করাসহ চার দফা দাবিতে এদিন সকাল থেকে ‘কমপ্লিট শাটডাউন’ (কর্মবিরতি) পালন করেন দেশের সরকারি হাসপাতালের চিকিৎসকেরা।

 

উদ্ভুত পরিস্থিতির মধ্যে রোববার (১ সেপ্টেম্বর) বিকেলে শাহবাগ থানায় মামলা দায়ের করেন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষ। মামলায় বাদি হন ঢামেক হাসপাতালের অফিস সহায়ক আমির হোসেন। এদিন, ঢামেকের চিকিৎসকদের সঙ্গে বৈঠক করে চিকিৎসকদের ওপর হামলার ঘটনায় সিসিটিভি ফুটেজ দেখে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার ঘোষণা দেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের উপদেষ্টা নূরজাহান বেগম। এসময় তিনি চিকিৎসকদের শাটডাউন কর্মসূচি উঠিয়ে নেওয়ারও আহ্বান জানান।

 

পরদিন সোমবার (২ সেপ্টেম্বর) মামলার অভিযুক্ত আসামি হিসেবে তাকে গাইবান্ধা থেকে গ্রেফতার করে পুলিশ। এরপর গাইবান্ধার পুলিশ সুপার মোশাররফ হোসেন জানান, ঢাকা মেডিকেলে হামলায় জড়িত সঞ্জয় পাল জয়কে গ্রেফতার করা হয়েছে। তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। 

 

এদিকে, জয়কে গ্রেফতারের পর তাকে নির্দোষ দাবি করে মানববন্ধন করেছেন তার স্বজনেরা। সংখ্যালঘু নির্যাতন হিসেবেও দেখানোর অপচেষ্টা করা হয়েছে।

 

চিকিৎসকদের দাবি, ভিডিওতে চিকিৎসকদের ওপর হামলাকারীদের দলে গ্রেফতারকৃত সঞ্জয় পাল জয়কে স্পষ্টভাবে দেখা যাচ্ছে। কিছুতেই যাতে জয়সহ অন্য হামলাকারীরা পার পেয়ে না যান, সেটা নিশ্চিত করার দাবি তাদের। 

 

হামলার ভিডিও দেখতে এখানে ক্লিক করুন


আরও দেখুন: