চিকিৎসকদের কমপ্লিট শাটডাউনের সকল কর্মসূচি প্রত্যাহার

ডক্টর টিভি রিপোর্ট
2024-09-03 21:41:00
চিকিৎসকদের কমপ্লিট শাটডাউনের সকল কর্মসূচি প্রত্যাহার

মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) সন্ধ্যায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের আবাসিক চিকিৎসক আব্দুল আহাদ কর্মসূচি প্রত্যাহারের ঘোষণা দেন

ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসকদের ওপর হামলার ঘটনায় ঘোষিত কমপ্লিট শাটডাউনের সকল কর্মসূচি প্রত্যাহারের ঘোষণা দেয়া হয়েছে। বুধবার (৪ সেপ্টেম্বর) থেকে নিয়ম অনুযায়ী সকল চিকিৎসা সেবা দেবেন চিকিৎসকরা। মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) সন্ধ্যায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের আবাসিক চিকিৎসক আব্দুল আহাদ এ ঘোষণা দেন।

 

এর আগে, দুইদিন বন্ধ থাকার পর আজ মঙ্গলবার সকালে ১০টা থেকে দুপুর একটা পর্যন্ত হাসপাতালের বহিঃবিভাগে রোগীদের সেবা দেয়া হয়। তবে নিয়মিত অপারেশনসহ কিছু কার্যক্রম বন্ধ ছিল।

 

এদিকে, মঙ্গলবার সকাল থেকেই হাসপাতালের জরুরি বিভাগে কঠোর নিরাপত্তা জোরদার করা হয়। মূল ফটকে সেনাবাহিনীর সাজোয়া যানসহ সেনাবাহিনী, বিজিবি ও পুলিশের সতর্ক পাহারায় ছিল। তাছাড়া হাসপাতালের ভেতরেও নিরপাত্তার কড়াকড়ি দেখা গেছে। 

 

এর আগে, গত ১ সেপ্টেম্বর সন্ধ্যায় স্বাস্থ্য উপদেষ্টার আশ্বাসে কমপ্লিট শাটডাউন কর্মসূচি স্থগিত করে কাজে ফেরেন চিকিৎসকরা। সেনাবাহিনী ও দুই প্লাটুন বিজিবির নিরাপত্তায় শুরু হয় চিকিৎসাসেবা কার্যক্রম।

 

অপরদিকে, চিকিৎসকদের ওপর হামলার ঘটনায় শাহবাগ থানায় একটি মামলাও দায়ের করা হয়েছে। রোববার (১ সেপ্টেম্বর) হাসপাতালটির অফিস সহায়ক আমির হোসেন বাদী হয়ে মামলাটি দায়ের করেন। মামলায় বাংলাদেশ ইউনিভার্সিটি অব বিজনেস এন্ড টেকনোলজির (বিউবিটি) শিক্ষক শাহরিয়ার অর্ণবসহ চারজনের নাম উল্লেখ করা হয়েছে।

 

প্রসঙ্গত, গত শনিবার (৩১ আগস্ট) ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আহসানুল হক দীপ্ত নামে বিউবিটি’র এক শিক্ষার্থীর মৃত্যু হয়। তার মৃত্যুতে চিকিৎসকদের অবহেলা ছিল বলে দাবি করে তার সহপাঠীরা। পরে তারা ক্ষুব্দ হয়ে সেদিন বিকেলে হাসপাতালের অপারেশন থিয়েটারে ঢুকে চিকিৎসকদের মারধর করে বলে অভিযোগ উঠে।


আরও দেখুন: