মঙ্গলবার থেকে হাসপাতালের বহির্বিভাগেও চিকিৎসা দেয়ার ঘোষণা

ডক্টর টিভি রিপোর্ট
2024-09-02 17:01:00
মঙ্গলবার থেকে হাসপাতালের বহির্বিভাগেও চিকিৎসা দেয়ার ঘোষণা

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের প্রশাসনিক ভবনের সামনে সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন নিউরোসার্জারি বিভাগের আবাসিক সার্জন ডা. আব্দুল আহাদ

আসামি গ্রেফতার ও নিরাপত্তা বৃদ্ধিসহ সরকারের পক্ষ থেকে প্রতিশ্রুতি অনুযায়ী কাজ করায় আগামীকাল মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত সারা দেশের হাসপাতালগলোতে বহির্বিভাগ চালু রাখার ঘোষণা দিয়েছেন আন্দোলনরত চিকিৎসকরা। সিদ্ধান্ত অনুযায়ী, হাসপাতালের আউটডোর সকাল ৮টা থেকে দুপুর ১টা পর্যন্ত চালু থাকবে। এছাড়া সকাল ৮টা থেকে ১০টা পর্যন্ত অবস্থান কর্মসূচি পালন করবেন তারা।

 

সোমবার (২ সেপ্টেম্বর) বিকেলে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের প্রশাসনিক ভবনের সামনে সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন নিউরোসার্জারি বিভাগের আবাসিক সার্জন ডা. আব্দুল আহাদ।

 

তিনি বলেন, গতকাল (রোববার) উপদেষ্টা আমাদের সঙ্গে কথা বলেছেন। এরই মধ্যে ঢামেকে হামলায় জড়িত একজন এবং সোহরাওয়ার্দী মেডিকেলে হামলাকারী চারজন সন্ত্রাসীকে গ্রেফতার করা হয়েছে।

 

তিনি আরও বলেন, ঢামেক, মুগদা ও সোহরাওয়ার্দীতে মেডিকেলে নিরাপত্তা জোরদার করা হয়েছে। বিগত ফ্যাসিস্ট সরকার এবং দেশদ্রোহীরা অস্থিতিশীল করার চেষ্টা করছে। অন্যান্য হাসপাতালের নিরাপত্তা জোরদার করা না হলে এমন পরিস্থিতি আরও বাড়বে। রোগীর নিরাপত্তা নিশ্চিত করতে অতি দ্রুত জেলা, উপজেলার সরকারি হাসপাতালে চিকিৎসক ও রোগীর সুরক্ষায় নিরাপত্তা বাহিনী নিয়োগ দেয়ার দাবি জানান তিনি। 

 

ডা. আব্দুল আহাদ বলেন, দেশে গণ-আন্দোলনের প্রধান দাবি ছিল ফ্যাসিবাদের সংস্কার। কিন্তু দেশের সবচেয়ে বড় মন্ত্রণালয় হওয়া স্বত্বেও কোনো সংস্কার হয়নি। দেশে আগেও চিকিৎসকদের ওপর হামলা হয়েছে, অথচ বিচার হয়নি।

 

এসময় দুই দফা দাবি উপস্থাপন করে যা. আহাদ জানান, দোষীদের গ্রেফতার করে আইনের আওতায় এনে তাদের শাস্তি নিশ্চিত করতে হবে এবং হাসপাতালের নিরাপত্তা নিশ্চিতে আইন প্রণয়ন করে স্বাস্থ্য পুলিশ চালু করতে হবে। 


আরও দেখুন: