চিকিৎসকদের কমপ্লিট শাটডাউন কর্মসূচি তুলে নেয়ার আহ্বান স্বাস্থ্য উপদেষ্টার

ডক্টর টিভি রিপোর্ট
2024-09-01 16:46:00
চিকিৎসকদের কমপ্লিট শাটডাউন কর্মসূচি তুলে নেয়ার আহ্বান স্বাস্থ্য উপদেষ্টার

সচিবালয়ে নিজ মন্ত্রণালয়ের সভাকক্ষে সংবাদ সম্মেলন করেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ উপদেষ্টা নুরজাহান বেগম

সারাদেশে চিকিৎসকদের ‘কমপ্লিট শাটডাউন’ কর্মসূচি তুলে নেয়ার আহ্বান জানালনে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ উপদেষ্টা নুরজাহান বেগম। রোববার (১ সেপ্টেম্বর) বিকেলে সচিবালয়ে নিজ মন্ত্রণালয়ের সভাকক্ষে সংবাদ সম্মেলনে এ আহ্বান জানান উপদেষ্টা।

 

এ সময় নুরজাহান বেগম বলেন, কথায় কথায় চিকিৎসকদের ওপর হামলা মেনে নেয়ার মতো নয়। সিসিটিভির ফুটেজ বিশ্লেষণ করে জড়িতদের আইনের আওতায় আনা হবে। হামলার ঘটনায় দুটি আলাদা তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির সুপারিশ বাস্তবায়ন করা হবে বলে জানান তিনি। 


চিকিৎসকদের উদ্দেশ্যে স্বাস্থ্য উপদেষ্টা বলেন, তোমরা আমার সন্তানদের মতো। শাটডাউন তুলে নাও। মানুষের সেবা করার জন্য এসেছ। নিজেকে তো অনেক উজাড় করে দিয়েছ। আবারও উজাড় করে দাও। তোমরা প্রমাণ করো, মানুষের সেবার জন্য এসেছো। মানুষের দুঃখে তোমাদের মন কাঁদে, তাদের জন্য তোমরা আছো। এটাই তোমাদের কাছে আমার বিনীত অনুরোধ।

 

জনগণকে উদ্দেশ করে স্বাস্থ্য উপদেষ্টা বলেন, আইন নিজের হাতে তুলে নিবেন না। ডাক্তাররা কর্মবিরতিতে থাকলে চিকিৎসা সেবা পাওয়া যাবে না। যে কারো মৃত্যু পীড়াদায়ক, ডাক্তাররা সাধ্যমত চেষ্টা করেছিল। গাফিলতি থাকলে সুষ্ঠু তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে। আইন নিজের হাতে তুলে নেয়া অন্যায়, এটা ঠিক হয়নি।

 

এর আগে দুপুরে ঢাকা মেডেকেল কলেজ (ঢামেক) হাসপতালে চিকিৎসকদের মারধর ও লাঞ্ছিতের ঘটনায় জড়িতদের বিচার ও নিরাপত্তা নিশ্চিতের দাবিতে সব চিকিৎসকরা কর্মবিরতির ঘোষণা দেন।


আরও দেখুন: