ঢামেক হাসপাতালে চিকিৎসকদের কর্মবিরতি

ডক্টর টিভি রিপোর্ট
2024-09-01 14:14:00
ঢামেক হাসপাতালে চিকিৎসকদের কর্মবিরতি

ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল

ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন এক শিক্ষার্থীর মৃত্যু ঘিরে চিকিৎসককে মারধর ও হট্টগোলের ঘটনায় কর্মবিরতি পালন করছেন চিকিৎসকরা। রোববার (১ সেপ্টেম্বর) সকাল থেকেই হাসপাতালটিতে সব ধরনের চিকিৎসাসেবা বন্ধ রয়েছে।

 

শনিবার এক শিক্ষার্থীর মৃত্যুকে কেন্দ্র করে অবহেলার অভিযোগ তুলে চিকিৎসককে মারধর করার কারণে চিকিৎসকদের মধ্যে ক্ষোভ সৃষ্টি হয়। দোষীদের গ্রেপ্তারে ২৪ ঘণ্টার আল্টিমেটাম দেন চিকিৎসকেরা। এর রেশ কাটতে না কাটতে রাতেই আবারও জরুরি বিভাগে হামলা ঘটনা ঘটে। শনিবার রাত ১২টার পরে জরুরি বিভাগে বিষপানে অসুস্থ হয়ে আসা এক রোগীর মৃত্যুকে কেন্দ্র করে চিকিৎসকদের হুমকি এবং ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে ঢুকে কম্পিউটার ভাঙচুরের ঘটনা ঘটে। এ সময় দায়িত্বরত চিকিৎসকদের হত্যার হুমকি দেওয়া হয়। এছাড়া রাতেই খিলগাঁও থেকে আহত হয়ে এক যুবক হাসপাতালে চিকিৎসা নিতে আসে। সেই আহত যুবককে কেন্দ্র করে হাসপাতালে আসা দুই গ্রুপের মারামারি ও একে অপরকে কোপানোর ঘটনা ঘটে। এ কারণে জরুরি বিভাগে রাতে আতঙ্ক সৃষ্টি হয়। পরে সেনাবাহিনীর সদস্যরা হাসপাতাল গিয়ে কয়েকজনকে আটক করে।

 

২৪ ঘণ্টার মধ্যেই ঢামেক হাসপাতালের চিকিৎসকদের ওপর তিনবার হামলা হওয়ার কারণে রাতেই ধর্মঘট শুরু করেন ইন্টার্ন চিকিৎসকরা। রোববার সকাল থেকে সব চিকিৎসকরা একযোগে কর্মবিরতি শুরু করেন।


আরও দেখুন: