বিএমডিসি আইন পরিপন্থী রিট নিষ্পত্তিতে বিলম্বের প্রতিবাদ চিকিৎসক ও মেডিকেল শিক্ষার্থীদের

ডক্টর টিভি রিপোর্ট
2024-08-31 13:24:00
বিএমডিসি আইন পরিপন্থী রিট নিষ্পত্তিতে বিলম্বের প্রতিবাদ চিকিৎসক ও মেডিকেল শিক্ষার্থীদের

বিএমডিসি আইন ২০১০ পরিপন্থী রিট নিষ্পত্তিতে বিলম্বের প্রতিবাদে ঢাকা মেডিকেল কলেজের মিলন চত্বরে অবস্থান কর্মসূচির ডাক দিয়েছেন চিকিৎসক ও মেডিকেল শিক্ষার্থীরা

বিএমডিসি আইন ২০১০ পরিপন্থী রিট নিষ্পত্তিতে বিলম্বের প্রতিবাদে ঢাকা মেডিকেল কলেজের মিলন চত্বরে অবস্থান কর্মসূচি পালন করছেন চিকিৎসক ও মেডিকেল শিক্ষার্থীরা। পূর্ব ঘোষণা অনুযায়ী, শনিবার (৩১ আগস্ট) সকাল ১১টা থেকে অবস্থান নিয়েছেন প্রতিবাদী চিকিৎসক ও মেডিকেল শিক্ষার্থীরা। 

 

অবস্থান কর্মসূচিতে প্রতিবাদী বক্তব্য দেন ডা. জাবির, ডা. তানভীর, ডা. ফয়সাল ও ডা. মুবারকসহ অনেকে। তারা বলেন, বিএমডিসি আইন ২০১০  অনুযায়ী এমবিবিএস এবং  বিডিএস পাশ ব্যতীত কেউ নামের আগে ডাক্তার  লিখতে পারবে না। আইনের অবজ্ঞা করে যে অযৌক্তিক রিট করা হয়েছে, তা দীর্ঘ ১১ বছর ধরে ৬৫ বার কার্যতালিকায় আসার পরেও সরকার পক্ষের অবহেলায় তা  নিষ্পত্তি হচ্ছে না। আগামীকাল রোববার (১ সেপ্টেম্বর) এই রিটের মূল শুনানি হওয়ার দিন নির্ধারণ করা হয়েছে। তারা অবিলম্বে আইন পরিপন্থী এই রিটের নিষ্পত্তির দাবি জানান। 

 

একই দাবিতে আগামীকালও ঢাকা মেডিকেল কলেজের মিলন চত্বরে অবস্থান কর্মসূচি পালন করবেন প্রতিবাদী চিকিৎসক ও মেডিকেল শিক্ষার্থীরা।


আরও দেখুন: