পাঁচ মেডিকেলে নতুন অধ্যক্ষ নিয়োগ

ডক্টর টিভি রিপোর্ট
2024-08-28 21:07:00
পাঁচ মেডিকেলে নতুন অধ্যক্ষ নিয়োগ

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়

দেশের পাঁচটি সরকারি মেডিকেল কলেজে নতুন অধ্যক্ষ নিয়োগ দেওয়া হয়েছে। বুধবার (২৮ আগস্ট) জারিকৃত প্রজ্ঞাপনে এ আদেশ দিয়েছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়।

 

রাষ্ট্রপতির আদেশক্রমে স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের পারসোনেল-১ শাখার উপ-সচিব দূর-রে-শাহওয়াজ স্বাক্ষরিত প্রজ্ঞাপন অনুযায়ী, ঢাকা মেডিকেলের ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসেবে নিয়োগ পেয়েছেন অধ্যাপক ডা. মো. কামরুল আলম। এরআগে তিনি একই প্রতিষ্ঠানের থোরাসিক সার্জারি বিভাগের অধ্যাপক হিসেবে দায়িত্ব পালন করেন।  

 

চট্টগ্রাম মেডিকেল কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসেবে নিয়োগ পেয়েছেন অধ্যাপক ডা. মোহাম্মদ জসিম উদ্দিন। এরআগে তিনি প্রতিষ্ঠানটির মেডিসিন বিভাগের অধ্যাপক ছিলেন। 

 

রাজশাহী মেডিকেল কলেজের  ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসেবে নিয়োগ পেয়েছেন প্রতিষ্ঠানটির মাইক্রোবায়োলজি বিভাগের অধ্যাপক ডা. খন্দকার মো. ফয়সল আলম। 

 

রাজধানীর স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ নিযুক্ত হয়েছেন অধ্যাপক ডা. মো. মাজহারুল শাহীন। এরআগে তিনি কুমিল্লা মেডিকেল কলেজের নাক কান ও গলা বিভাগের অধ্যাপক হিসেবে কর্মরত ছিলেন। 

 

এছাড়াও গাজীপুরের শহীদ তাজউদ্দিন আহমদ মেডিকেল কলেজের অধ্যক্ষ হিসেবে নিয়োগ পেয়েছেন বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজের এন্ডোক্রাইনোলজি বিভাগের অধ্যাপক ডা. মো. আজিজুল হক। 

 

প্রজ্ঞাপনে বলা হয়েছে, বিসিএস (স্বাস্থ্য) ক্যাডারের এসব কর্মকর্তাকে পুনরাদেশ না দেওয়া পর্যন্ত বর্ণিত পদে ও কর্মস্থলে পদায়ন করা হলো। রাষ্ট্রপতির আদেশক্র্রমে এই প্রজ্ঞাপন জারি করা হয়েছে বলেও উল্লেখ করা হয়েছে এতে।


আরও দেখুন: