নাটোর সদর হাসপাতালে স্পেশালাইজড ডেডিকেটেড কেয়ার ইউনিট চালু

ডক্টর টিভি রিপোর্ট
2024-08-19 15:11:00
নাটোর সদর হাসপাতালে স্পেশালাইজড ডেডিকেটেড কেয়ার ইউনিট চালু

নাটোর আধুনিক সদর হাসপাতাল

নাটোর আধুনিক সদর হাসপাতালে স্পেশালাইজড ডেডিকেটেড কেয়ার ইউনিট গঠন করা হয়েছে। বৈষম্য বিরোধী শিক্ষার্থী আন্দোলনে আহতদের বিনামূল্যে চিকিৎসা প্রদান এবং চিকিৎসা পরবর্তী সংক্রমণ নিয়ন্ত্রণে এ ইউনিট কাজ করবে।

 

পাঁচ সদস্যের ইউনিটে রয়েছেন হাসপাতালের সার্জন ডা. আরশেদ আলী, হাড়জোড় বিশেষজ্ঞ ডা. শহিদুল হক সুমন, এ্যানেসথেসিয়া বিশেষজ্ঞ সোহরাব আলী সম্রাট, মেডিসিন বিশেষজ্ঞ ডা. রবিউল আওয়াল এবং আবাসিক মেডিকেল অফিসার ডা. কামাল উদ্দিন ভূঁইয়া।

 

আবাসিক মেডিকেল অফিসার ডা. কামাল উদ্দিন ভূঁইয়া জানান, বিশেষ চিকিৎসা সেবা প্রদানের লক্ষ্যে এ ইউনিটের চিকিৎসা সেবা প্রদানের প্রচারণা কার্যক্রম পরিচালনার উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

সরকারের এ উদ্যোগকে স্বাগত জানিয়ে শিক্ষার্থী আন্দোলনে গুলিবিদ্ধ শোয়াইব রানা জানান, ঐ সময় সরকারি হাসপাতালে নিরাপত্তাজনিত কারণে চিকিৎসা নেওয়া সম্ভব ছিলোনা। তাই রাজশাহীতে যেয়ে একটি বেসরকারি মেডিকেল কলেজ হাসপাতালে পিঠের পাঁচটি গুলি বের করি। নাটোর সদর হাসপাতালে বিশেষ এ ইউনিট চালু হওয়াতে সেলাই কাটা এবং ড্রেসিং সুবিধা ছাড়াও সংক্রমণ ঝুঁকির ক্ষেত্রে বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শ নিতে পারবো।  

 

সিভিল সার্জন ও হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মুহাম্মদ মশিউর রহমান বলেন, মন্ত্রণালয়ের নির্দেশনার আলোকে আন্দোলনের সময়ে চিকিৎসা থেকে বঞ্চিত আহত ব্যক্তি এবং চিকিৎসা গ্রহণের পরবর্তী পর্যায়ে জীবানু সংক্রমণের শিকার ব্যক্তিকে এ ইউনিটের মাধ্যমে নিবিড়ভাবে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদানের উদ্যোগ গ্রহণ করা হয়েছে। 


আরও দেখুন: