ওষুধ কোম্পানির প্রতিনিধিরা হাসপাতালে প্রবেশ করতে পারবে না

ডক্টর টিভি রিপোর্ট
2024-08-19 10:55:00
ওষুধ কোম্পানির প্রতিনিধিরা হাসপাতালে প্রবেশ করতে পারবে না

ওষুধ কোম্পানির প্রতিনিধি ও ডিলাররা হাসপাতালে প্রবেশ করতে পারবে না বলে নির্দেশনা দিয়েছে স্বাস্থ্য সেবা বিভাগ। রোববার এ সংক্রান্ত নির্দেশনা জারি করেছে স্বাস্থ্যমন্ত্রণালয়ের অধীনস্থ প্রতিষ্ঠানটি।

 

নির্দেশনায় বলা হয়, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের আহতদের চিকিৎসা, ভর্তি রোগীদের চিকিৎসা সেবা প্রদানে অনাকাঙ্ক্ষিত বিলম্ব হচ্ছে। সরকার আহতদের সমস্ত ব্যয় বহন করার ঘোষণা দেওয়া সত্ত্বেও জাতীয় অর্থোপেডিক হাসপাতাল ও পুনর্বাসন প্রতিষ্ঠান (নিটোর) ঢাকা কর্তৃক সেবার বিপরীতে অর্থ গ্রহণ করা হচ্ছে মর্মে সংবাদ পাওয়া যাচ্ছে। এই কর্মকাণ্ড থেকে সংশ্লিষ্ট সবাইকে আবশ্যিকভাবে বিরত থাকতে বলা হয়েছে।

 

নির্দেশনায় আরও বলা হয়েছে, ওষুধ কোম্পানির প্রতিনিধি বা বিভিন্ন কোম্পানির ডিলাররা হাসপাতালে প্রবেশ করতে পারবে না, প্রত্যেক ডাক্তারকে রোগী দেখার সময়সূচি যথাযথভাবে অনুসরণ করতে হবে, সাক্ষাতের সময় ব্যতীত কোনো দর্শনার্থী হাসপাতালের ভেতর ও রোগীর কক্ষে প্রবেশ করতে পারবে না।

 

নির্দেশ পালনে ব্যর্থ হলে সংশ্লিষ্টদের বিরুদ্ধে কঠোর আইনি ব্যবস্থা গ্রহণের কথাও নির্দেশনায় বলা হয়েছে। বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সমন্বয়করা এ বিষয়টি তদারক করবেন। নির্দেশনাটি দেশের সব হাসপাতালের ক্ষেত্রে প্রযোজ্য হবে বলেও জানানো হয়েছে। 


আরও দেখুন: