রেসিডেন্ট, নন-রেসিডেন্টদের বকেয়া ভাতা পরিশোধের নির্দেশ বিএসএমএমইউ ভিসির

ডক্টর টিভি রিপোর্ট
2024-08-12 13:35:00
রেসিডেন্ট, নন-রেসিডেন্টদের বকেয়া ভাতা পরিশোধের নির্দেশ বিএসএমএমইউ ভিসির

বিভিন্ন প্রতিষ্ঠানের প্রাইভেট রেসিডেন্ট ও নন-রেসিডেন্ট চিকিৎসকেরা বকেয়া ভাতার দাবিতে বিএসএমএমইউ ভিসির সাথে সাক্ষাৎ করেন

বেসরকারি প্রতিষ্ঠানের প্রাইভেট রেসিডেন্ট ও নন-রেসিডেন্ট চিকিৎসকদের বকেয়া ভাতা চলতি মাসের মধ্যে পরিশোধ করতে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানকে নির্দেশনা দিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) ভাইস চ্যান্সেলর বিশিষ্ট চক্ষু বিশেষজ্ঞ অধ্যাপক দীন মোহাম্মদ নুরুল হক। 

 

 সোমবার (১২ আগস্ট) বিভিন্ন প্রতিষ্ঠানের প্রাইভেট রেসিডেন্ট ও নন-রেসিডেন্ট চিকিৎসকেরা বন্ধ ভাতা চালু এবং বকেয়া ভাতা পরিশোধের দাবিতে বিএসএমএমইউ ভিসির সাথে দেখা করতে গেলে তিনি এ নির্দেশনার কথা জানান। 

 

বিএসএমএমইউর ভিসি আরও বলেন, প্রাইভেট রেসিডেন্ট ও নন-রেসিডেন্ট চিকিৎসকদের ভাতার টাকা সংশ্লিষ্ট প্রতিষ্ঠানকেই পরিশোধ করতে হবে। অন্যথায় রেসিডেন্সি ও নন রেসিডেন্সি কোর্স পরিচালনা করতে পারবেন না তারা।   

 

উল্লেখ্য, বিএসএমএমইউ অধিভুক্ত ১১ প্রতিষ্ঠানের রেসিডেন্ট ও নন-রেসিডেন্ট চিকিৎসকদের ভাতা বন্ধ হয় গত জানুয়ারিতে। এর মধ্যে দুটি প্রতিষ্ঠান বিভিন্নভাবে ভাতার ব্যবস্থা করলেও বাকি নয় প্রতিষ্ঠানে তা সম্ভব হয়নি। এসব প্রতিষ্ঠানের নন-রেসিডেন্টরা (ডিপ্লোমা) গত বছরের ডিসেম্বর থেকে ভাতা পাচ্ছেন না। আর রেসিডেন্ট চিকিৎসকরা (এমএস/এমডি) পাচ্ছেন না চলতি বছরের ফেব্রুয়ারি থেকে। 

 

চলতি বছরের ফেব্রুয়ারি মাসে এক বিজ্ঞপ্তিতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) কর্তৃপক্ষ জানান, মন্ত্রণালয় থেকে অর্থ বরাদ্দ না পাওয়ায় অধিভুক্ত ১২টি বেসরকারি প্রতিষ্ঠানে অধ্যয়নরত বেসরকারী রেসিডেন্ট ও নন-রেসিডেন্ট চিকিৎসকদের ভাতা প্রদান করতে পারবে না তারা। 


আরও দেখুন: