ইউএইচএফপিওসহ ৬ষ্ঠ গ্রেডের পদগুলোতে স্বাস্থ্য ক্যাডার থেকে নিয়োগ দেয়ার আদেশ

ডক্টর টিভি রিপোর্ট
2024-08-12 11:27:00
ইউএইচএফপিওসহ ৬ষ্ঠ গ্রেডের পদগুলোতে স্বাস্থ্য ক্যাডার থেকে নিয়োগ দেয়ার আদেশ

স্বাস্থ্য অধিদপ্তর

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তাসহ (ইউএইচএফপিও) ৬ষ্ঠ গ্রেডের পদগুলোতে স্বাস্থ্য ক্যাডারের কর্মকর্তাদের নিয়োগ দেয়ার আদেশ দিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। রোববার (১১ আগস্ট) অধিদপ্তরের পরিচালক (প্রশাসন) ডা. মো. হারুন-অর-রশিদ স্বাক্ষরিত প্রজ্ঞাপনে এ আদেশ দেয়া হয়েছে। 

 

প্রজ্ঞাপনে বলা হয়েছে, ডেপুটি সিভিল সার্জন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা, সিনিয়র সাইন্টফিক অফিসার, জুনিয়র লেকচারার, আবাসিক সার্জন, আবাসিক মেডিকেল অফিসার (৬ষ্ঠ গ্রেড), আবাসিক চিকিৎসক, সিনিয়র স্টোর অফিসার, কিউরেটর, সিনিয়র ক্লিনিক্যাল প্যাথিলজিস্ট, প্রিন্সিপ্যাল মেডিকেল ফিজিসিস্ট, সিনিয়র লেকচারার ফিজিওথেরাপি, সুপারিন্টেন্ডেন্ট (৬ষ্ঠ গ্রেড) ও সহকারী পরিচালক (৬ষ্ঠ গ্রেড) তথা স্বাস্থ্য ক্যাডারের সিনিয়র স্কেলে ক্যাডার পদে ক্যাডার কর্মকর্তাবৃন্দকে বিধিমোতাবেক পদোন্নতির মাধ্যমে পদায়ন নিশ্চিত করার সিদ্ধান্ত গৃহীত হয়েছে। উক্ত পদসমূহে ভারপ্রাপ্ত বা চলতি দায়িত্ব হিসেবে পদায়িত এডহক ও প্রকল্পভুক্ত (পরবর্তীতে এনক্যাডারকৃত) এবং প্রকল্পভুক্ত চিকিৎসক কর্মকর্তাবৃন্দকে বদলী করে জেষ্ঠতার ভিত্তিতে ৬ষ্ঠ গ্রেডে পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তাদের পদায়নের মাধ্যমে উক্ত পদসমূহ পূরণ করা হবে। 

 

একইসাথে প্রজ্ঞাপনে, বিভিন্ন স্মারকে এডহক, এনক্যাডার, নন-ক্যাডার, প্রকল্পে নিয়োগকৃত চিকিৎসক কর্মকর্তাদের উল্লিখিত পদসমূহে বিভিন্ন সময়ে জারিকৃত পদায়ন আদেশ বাতিল করে পরবর্তী পদায়নের জন্য স্বাস্থ্য অধিদপ্তরে ন্যাস্ত করার আদেশ দেয়া হয়েছে।  

 

এই আদেশ অনতিবিলম্বে কার্যকর হবে। এতে মহাপরিচালকের সদয় অনুমোদন রয়েছে বলে উল্লেখ করা হয়েছে প্রজ্ঞাপনে। 


আরও দেখুন: