এমআরসিপি পরীক্ষায় বিশ্ব রেকর্ড গড়লেন ডা. শরিফুল হালিম

ডক্টর টিভি রিপোর্ট
2024-05-18 12:09:03
এমআরসিপি পরীক্ষায় বিশ্ব রেকর্ড গড়লেন ডা. শরিফুল হালিম

ডা. শরিফুল হালিম

যুক্তরাজ্যের রয়েল কলেজ অফ ফিজিসিয়ানের মেম্বারশিপ (এমআরসিপি) পার্ট-১ পরীক্ষায় বিশ্ব রেকর্ড গড়েছেন বাংলাদেশের তরুণ চিকিৎসক ডা. শরিফুল হালিম। বৃহস্পতিবার (১৬ মে) রাতে এমআরসিপির প্রকাশিত ফলাফলে ৯৯৯ এর মধ্যে ৯৩০ নম্বর পেয়েছেন  ঢাকা মেডিকেল কলেজের (ডিএমসি) সাবেক এই কৃতি শিক্ষার্থী।

বর্তমানে জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতালে (এনআইসিভিডি) ফেজ-বিতে রেসিডেন্ট (কার্ডিওলজি) হিসেবে অধ্যয়নরত আছেন ডা. শরিফুল হালিম।

ফলাফল প্রকাশিত হওয়ার পর সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে লিখেছেন ডা. শরিফুল হালিম। সেখানে আনন্দ প্রকাশ করে তিনি লিখেছেন, আলহামদুলিল্লাহ্, গত কয়েকদিনের টেনশন শেষ হলো। এমআরসিপি পার্ট ১ পাশ করলাম। আর ৯৩০/৯৯৯ পাওয়া একটা বিশাল ভাগ্য। আশা করি, এটা ওয়ার্ল্ড এ এই ডায়েট এর একটা টপ স্কোর। এই ফলাফলের জন্য সবচেয়ে বেশি ধন্যবাদ যে পাবে, তিনি আমার স্ত্রী তাজরিয়া শরিফ। তাঁর সহযোগীতা না পেলে এই পরীক্ষা দেওয়াই হত না। আমি জীবনসঙ্গী বেছে নিতে ভুল করিনি। তোমার বিশাল বড় একটা ট্রিট বাকি আছে। এভাবেই সবসময় আমার পাশে থেকো।’

তিনি আরও লিখেছেন, আমার দুই মেয়েকে ঈদে সময় দেইনি। মামণি, তোমাদেরকে অনেক আদর। আমার বাবা-মা, শ্বশুর-শাশুড়ীকে ধন্যবাদ, সাপোর্ট দেওয়ার জন্য। আমার শাশুড়ী সবসময় বাচ্চারকে আগলে না রাখলে আমাদের পোস্ট গ্রাজুয়েশন করাই হতো না।

ভাল ফলাফলের জন্য নিজের শিক্ষক ও চিকিৎসকদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন ডা. শরিফুল হালিম। এ প্রসঙ্গে তিনি লিখেছেন, আমার কার্ডিওলজির মেন্টর, আমার আইডল, আমার ইন্সপাইরেশন আব্দুল মোমেন স্যারকে ধন্যবাদ দিয়ে ছোট করবো না। স্যার, আমাকে সবসময় আপনার ছায়ার নিচে রাখবেন। আমার ইউনিটের আশরাফ-উর রহমান তমাল, তমাল পিটার, বাশার আদনান, আব্দুল মালেক, তানিয়া ইয়াসমিন ইভা, ফাইজুল হাফিজ চৌধুরী সবাইকে ধন্যবাদ। ধন্যবাদ জানাই, আমার সকল শিক্ষার্থীকে যারা আমাকে সবসময় সাহস দিয়েছেন।


আরও দেখুন: