মেডিকেল অফিসার পদে নিয়োগ দেবে নৌবাহিনী

ডক্টর টিভি রিপোর্ট
2024-05-17 21:15:02
মেডিকেল অফিসার পদে নিয়োগ দেবে নৌবাহিনী

মেডিকেল অফিসার পদে নিয়োগ দেবে নৌবাহিনী

সরাসরি এন্ট্রি অফিসার হিসাবে মেডিকেল অফিসার পদে জনবল নিয়োগ দিতে যাচ্ছে বাংলাদেশ নৌবাহিনী। স্বীকৃত যেকোন মেডিকেল কলেজ থেকে এমবিবিএস ডিগ্রিসহ ইন্টার্নশিপ সম্পন্ন করা প্রার্থীদের কাছে আবেদন আহ্বান করা হয়েছে। প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী, অনলাইনে আবেদন শুরু হয়েছে ১২ মে থেকে। আবেদন জমাদান কার্যক্রম চলবে আগামী ৩ জুলাই পর্যন্ত।

আবেদনের যোগ্যতা: সরকার কর্তৃক স্বীকৃত বাংলাদেশের যেকোনো মেডিকেল কলেজ থেকে এমবিবিএস ডিগ্রিসহ ইন্টার্নশিপ সম্পন্ন করতে হবে। এসএসসি এবং এইচএসসি বা সমমান উভয় পরীক্ষায় ন্যূনতম জিপিএ ৪.৫ হতে হবে।

ইংরেজি মাধ্যমের ক্ষেত্রে ও-লেভেলে যেকোনো ৩টি বিষয়ে এ গ্রেড, যেকোনো ৩টি বিষয়ে বি গ্রেড এবং এ-লেভেলে যেকোনো একটি বিষয়ে এ গ্রেড, যেকোনো ২টি বিষয়ে বি গ্রেড থাকতে হবে।

বয়সসীমা: ১ জানুয়ারি ২০২৫ তারিখে অনূর্ধ্ব ৩০ বছর (এফিডেভিট গ্রহণযোগ্য নয়)।

বৈবাহিক অবস্থা: বিবাহিত/অবিবাহিত।

জাতীয়তা: বাংলাদেশি।

সুযোগ-সুবিধা: মেধাবী মেডিকেল অফিসারদের জন্য ডিপ্লোমা, MPh, FCPS, M Phil, MS, MD, PhD-সহ উন্নত প্রশিক্ষণের সুবিধা।

বেতন-ভাতা: সরকার কর্তৃক নির্ধারিত অন্যান্য সুবিধাসহ সশস্ত বাহিনীর বেতনক্রম অনুযায়ী বেতন ও ভাতা।

 বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, আগামী ২২ জুলাই থেকে ২৫ জুলাই পর্যন্ত চট্টগ্রামের পতেঙ্গায় অবস্থিত নেভি বেইজে স্বাস্থ্য পরীক্ষা, চেম্বার টেস্ট ও প্রাথমিক সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে। লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে ২৬ জুলাই। নিয়োগ প্রক্রিয়া শেষে বাংলাদেশ নেভাল একাডেমিতে ৬ মাসের মিলিটারি ট্রেনিং এ অংশগ্রহণ করতে হবে। ট্রেনিং সম্পন্ন হওয়ার পর সরাসরি লেফটেন্যান্ট র‍্যাংক প্রাপ্ত হবেন।

>> বিজ্ঞপ্তি দেখতে এখানে ক্লিক করুন << 


আরও দেখুন: