৪ মেয়ে চিকিৎসক, মা দিবসের সম্মাননা পেলেন মোমেনা বেগম

ডক্টর টিভি রিপোর্ট
2024-05-13 13:45:32
৪ মেয়ে চিকিৎসক, মা দিবসের সম্মাননা পেলেন মোমেনা বেগম

‘আরটিভি স্বপ্নজয়ী মা সম্মাননা ২০২৪’ পেলেন ৪ নারী চিকিৎসকের মা মোমেনা বেগম

‘আরটিভি স্বপ্নজয়ী মা সম্মাননা ২০২৪’ পেলেন ৪ নারী চিকিৎসকের মা মোমেনা বেগম। শনিবার (১১ মে) সন্ধ্যায় রাজধানীর তেজগাঁওয়ে বেঙ্গলমাল্টিমিডিয়া স্টুডিওতে আনুষ্ঠানিকভাবে তাঁর হাতে সম্মাননা পদক তুলে দেন সমাজকল্যাণমন্ত্রী ডা. দীপু মনি।

মোমেনা বেগমের চার চিকিৎসক কন্যা হলেন- ডা. কামরুন নাহার, ডা. হুমায়রা তাহাসসুম, ডা. জান্নাতুন নাঈম এবং ডা. নিগার সুলতানা। এদের মধ্যে ডা. কামরুন নাহার দিনাজপুরের এম আব্দুর রহিম মেডিকেল কলেজ থেকে, ডা. হুমায়রা তাহাসসুম ও ডা. জান্নাতুন নাঈম কুমিল্লা মেডিকেল কলেজ থেকে এবং ডা. নিগার সুলতানা ঢাকা মেডিকেল কলেজ থেকে এমবিবিএস পাস করেন।

সম্মাননা পদক বিতরণ অনুষ্ঠানে সমাজকল্যাণমন্ত্রী ডা. দীপু মনি বলেন, ‘মা’ অত্যন্ত আবেগময় একটি শব্দ। বিপদে আপদে, সংকটে সন্তানের সবচেয়ে নির্ভরযোগ্য আশ্রয় হচ্ছে মা। সন্তানের সাফল্যই মায়ের আজীবন লালিত স্বপ্ন। এই স্বপ্ন পূরণে তিনি প্রতিদিন-প্রতিক্ষণ নিজেকে বিলিয়ে দিচ্ছেন। সন্তানের জন্য মায়েদের যে ত্যাগ, সন্তানের সাফল্যের পেছনে মায়েদের যে অবদান, তা কোনো কিছু দিয়েই পূরণ হবার নয়। মায়েদের অবদান এবং ত্যাগকে তুলে ধরতে এমন একটি মহতী অনুষ্ঠান আয়োজন করায় সংশ্লিষ্টদের ধন্যবাদ জানান তিনি। 

রোববার (১২ মে) বিকাল ৫টা ৩০মিনিটে পুরো আয়োজনটি আরটিভির পর্দায় প্রচার করা হয়।


আরও দেখুন: