লিফটে আটকা পড়ে রোগী মৃত্যুর ঘটনায় তদন্ত কমিটি গঠন

ডক্টর টিভি রিপোর্ট
2024-05-12 20:53:29
লিফটে আটকা পড়ে রোগী মৃত্যুর ঘটনায় তদন্ত কমিটি গঠন

গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতাল

গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের লিফটে আটকা পড়ে এক রোগীর মৃত্যুর ঘটনায় ৫ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আগামী ৩ কর্মদিবসের মধ্যে তাদেরকে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। রোববার (১২ মে) মেডিকেল কলেজের উপ-পরিচালক মো. জাহাঙ্গীর আলম স্বাক্ষরিত অফিস আদেশ থেকে এ তথ্য জানা গেছে। 

আদেশের তথ্যমতে, হাসপাতালের মেডিসিন বিভাগের অধ্যাপক ডা. রুবিনা ইয়াসমিনকে প্রধান করে গঠিত তদন্ত কমিটিতে রয়েছেন- হাসপাতালের রেসিডেন্সিয়াল মেডিসিন চিকিৎসক ডা. শেখ কামরুল করিম, গণপূর্ত বিভাগের উপবিভাগীয় প্রকৌশলী নিয়াজুর রহমান, ওয়ার্ড মাস্টার মো. রাতুল ইসলাম। কমিটির সদস্য সচিব হিসেবে আছেন মেডিসিন বিভাগের সহযোগী অধ্যাপক ডা. মুহাম্মদ মোস্তাফিজুর রহমান। 

উল্লেখ্য, রোববার (১২ মে) সকাল ১১টার দিকে গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে লিফটে আটকে থাকা রোগী মমতাজ বেগম (৫৩) মারা যান। তিনি কাপাসিয়া উপজেলার বারিগাও গ্রামের শারফুদ্দিনের স্ত্রী।

মমতাজের মেয়ে শারমিন আক্তার গণমাধ্যমকে জানান, রোববার সকালে তার মা অসুস্থ হয়ে পড়েন। পরে তাকে শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। ভর্তির পর প্রথমে মেডিসিন বিভাগে ভর্তি করে পরীক্ষা করা হয়। সেখানে পরীক্ষার পর চিকিৎসক জানান তার মায়ের হার্টে সমস্যা। পরে ১১ তলা থেকে লিফটে ৪ তলার হৃদরোগ বিভাগে নেওয়ার কথা বলেন। লিফটে উঠার পর ৯ তলার মাঝামাঝি গিয়ে হঠাৎ লিফট বন্ধ হয়ে যায়।

শারমিন আর বলেন, এ সময় আমি, আমার মামা, ভাইসহ কয়েকজন মাকে নিয়ে ভেতরে ছিলাম। আমাদের দম বন্ধ হয়ে যাচ্ছিল। আমরা লিফটে থাকা তিন জন লিফটম্যানকে কল দেই। কিন্তু তারা গাফিলতি করে। ফোনে আমাদের সঙ্গে খারাপ ব্যবহার করে। ৪৫ মিনিট আমরা লিফটের ভেতরে আটকে থাকি। উপায় না পেয়ে ৯৯৯ নম্বরে কল দেই। পরে ফায়ার সার্ভিস এসে আমাদের উদ্ধার করে। লিফটম্যানদের গাফিলতির কারণে আমার মায়ের মৃত্যু হয়েছে বলে অভিযোগ করেন তিনি।

গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের উপপরিচালক ডা. জাহাঙ্গীর আলম বলেন, সকালে মমতাজ বেগমকে বুকে ব্যথা নিয়ে হাসপাতালে ভর্তি করা হয়। পরে মেডিসিন বিভাগ থেকে ৪ তলায় নেওয়ার জন্য লিফটে তোলা হয়। এ সময় লিফটে যান্ত্রিক ত্রুটি দেখা দেয়। এতে ১০ থেকে ১৫ মিনিট লিফটে আটকে থাকে। পরে লিফটম্যান ও ফায়ার সার্ভিসের লোক এসে উদ্ধার করেন। লিফটে আটকা সবাই সুস্থ ছিলেন কিন্তু তিনি অসুস্থ থাকায় মারা গেছেন। ৪৫ মিনিট ধরে লিফট আটকে থাকার অভিযোগ সত্য নয় বলে জানান তিনি। 


আরও দেখুন: