শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার হাসপাতালে লিভার ট্র্যান্সপ্লান্টের উদ্যোগ

ডক্টর টিভি রিপোর্ট
2024-05-09 20:17:29
শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার হাসপাতালে লিভার ট্র্যান্সপ্লান্টের উদ্যোগ

শেখ রাসেল জাতীয় গ্যাস্ট্রোলিভার ইন্সটিটিউট ও হাসপাতালে লিভার ট্র‍্যান্সপ্ল্যান্ট কার্যক্রম চালু করার বিষয়ক জরুরী সভা অনুষ্ঠিত

শেখ রাসেল জাতীয় গ্যাস্ট্রোলিভার ইন্সটিটিউট ও হাসপাতালে লিভার ট্র‍্যান্সপ্ল্যান্ট কার্যক্রম চালু করার বিষয়ক জরুরী সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (৯ মে) আয়োজিত এই সভায় প্রধান অতিথি ছিলেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম।

সভায় বলা হয়, মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা মোতাবেক এই হাসপাতালে লিভার ট্রান্সপ্ল্যান্টের কার্যক্রম শুরু করার লক্ষ্যে ইতোমধ্যে আমেরিকার বিখ্যাত নেব্রাস্কা ইউনিভার্সিটির বিশেষজ্ঞ দল হাসপাতালটি পরিদর্শন করেছেন। প্রয়োজনীয় দিক নির্দেশনা প্রদান করেছেন তারা। লিভার ট্রান্সপ্ল্যান্ট কার্যক্রম এর সূচনা বাংলাদেশের স্বাস্থ্য ব্যবস্থাপনায় যুগান্তকারী মাইলফলক স্থাপন করবে শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার ইন্সটিটিউট ও হাসপাতাল।

সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শেখ রাসেল জাতীয় গ্যাস্ট্রোলিভার ইন্সটিটিউট ও হাসপাতালের সম্মানিত অধ্যাপক ডা: সিরাজুল ইসলাম শিশির। 

উল্লেখ্য, শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার ইন্সটিটিউট ও হাসপাতাল একটি বিশেষায়িত সরকারী হাসপাতাল। এখানে প্রায় বিনামূল্যে লিভার ও পৌষ্টিক নালীর সাধারণ থেকে জটিল রোগের বিশেষায়িত চিকিৎসা সেবা প্রদান করা হয়ে থাকে। 


আরও দেখুন: