পুরস্কার পেলে কার না ভাল লাগে: অধ্যাপক ডা. এবিএম আবদুল্লাহ

ইলিয়াস হোসেন
2024-05-03 16:57:13
পুরস্কার পেলে কার না ভাল লাগে: অধ্যাপক ডা. এবিএম আবদুল্লাহ

অধ্যাপক ডা. এবিএম আবদুল্লাহ

পুরস্কার পেলে কার না ভাল লাগে! আল-হামদুলিল্লাহ! খুব ভাল লাগছে। কমিউনিটি ক্লিনিক প্রতিষ্ঠা ও এর অধিকতর উন্নয়নে অবদান রাখায় ‘দ্য শেখ হাসিনা ইনিশিয়েটিভ’ স্বর্ণপদক লাভ করার প্রতিক্রিয়া জানাতে গিয়ে ডক্টর টিভিকে এ কথা বলেন প্রধানমন্ত্রীর ব্যক্তিগত চিকিৎসক ও বিশিষ্ট মেডিসিন বিশেষজ্ঞ ইমেরিটাস অধ্যাপক ডা. এবিএম আবদুল্লাহ।


মঙ্গলবার (৩০ এপ্রিল) রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে কমিউনিটি ক্লিনিকের ২৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত এক অনুষ্ঠানে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের কাছ থেকে স্বর্ণপদক গ্রহণ করেন অধ্যাপক ডা. এবিএম আবদুল্লাহ।


প্রতিক্রিয়া ব্যক্ত করতে গিয়ে তিনি সম্মানজনক পুরস্কার পাওয়ায় সংশ্লিষ্ট বিচারক মন্ডলী এবং বিশেষ করে কমিউনিটি ক্লিনিক স্বাস্থ্য সহায়তা ট্রাস্টের চেয়ারম্যান অধ্যাপক ডা. সৈয়দ মোদাচ্ছের আলীকে ধন্যবাদ জানান। সেইসাথে রাষ্ট্রপতির হাত থেকে পুরস্কার গ্রহণের সুযোগ পাওয়ায়- নিজের জন্য অনন্য অর্জন বলে মন্তব্য করেন।  


অধ্যাপক ডা. এবিএম আবদুল্লাহ বলেন, কমিউনিটি ক্লিনিক থেকে প্রান্তিক জনগণকে স্বাস্থ্য সেবা দেবার স্বপ্ন বাস্তবায়নকারী হলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। স্মার্ট কমিউনিটি ক্লিনিক হচ্ছে প্রান্তিক জনগণের স্বাস্থ্য সেবা থেকে শুরু করে এর সাথে সর্ম্পকিত সব কিছুকেই স্মার্ট করা। স্মার্ট স্বাস্থ্য ব্যবস্থা তথা স্মার্ট কমিউনিটি ক্লিনিক বাস্তবায়নের মাধ্যমে আগামীর স্মার্ট বাংলাদেশ বাস্তবায়ন সম্ভব।


তিনি আরও বলেন, বিশ্বের অনেক দেশ প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই কমিউনিটি ক্লিনিকের আদলে তাদের দেশের প্রান্তিক জনগোষ্টিকে স্বাস্থ্য সেবা দেবার ব্যবস্থা গ্রহণ করেছেন- এটা সত্যি অনেক বড় অর্জন। 


কমিউনিটি ক্লিনিককে আরও কার্যকর প্রতিষ্ঠান হিসেবে প্রতিষ্ঠার লক্ষ্যে ম্যাটস ও নার্স ডিগ্রিধারীদের নিয়োগ দেয়ার পরামর্শ দেন অধ্যাপক ডা. এবিএম আবদুল্লাহ। 


আরও দেখুন: