কমিউনিটি ক্লিনিকে অবদানের স্বীকৃতি পেলেন অধ্যাপক ডা. এবিএম আবদুল্লাহ

ডক্টর টিভি রিপোর্ট
2024-05-02 10:56:46
কমিউনিটি ক্লিনিকে অবদানের স্বীকৃতি পেলেন অধ্যাপক ডা. এবিএম আবদুল্লাহ

রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের কাছ থেকে ‘দ্য শেখ হাসিনা ইনিশিয়েটিভ’ স্বর্ণপদক গ্রহণ করেন প্রধানমন্ত্রীর ব্যক্তিগত চিকিৎসক ও বিশিষ্ট মেডিসিন বিশেষজ্ঞ ইমেরিটাস অধ্যাপক ডা. এবিএম আবদুল্লাহ

কমিউনিটি ক্লিনিক প্রতিষ্ঠা ও এর অধিকতর উন্নয়নে অবদান রাখায় ‘দ্য শেখ হাসিনা ইনিশিয়েটিভ’ স্বর্ণপদক লাভ করলেন প্রধানমন্ত্রীর ব্যক্তিগত চিকিৎসক ও বিশিষ্ট মেডিসিন বিশেষজ্ঞ ইমেরিটাস অধ্যাপক ডা. এবিএম আবদুল্লাহ। একই পুরস্কারে ভূষিত হয়েছেন জন হপকিনস ইউনিভার্সিটির গেস্ট লেকচারার বীর মুক্তিযোদ্ধা ড. আহমদ আল কবির, গোপালগঞ্জের শেখ ফজিলাতুন্নেছা মুজিব চক্ষু হাসপাতাল ও প্রশিক্ষণ কেন্দ্রের পরিচালক অধ্যাপক ডা. নাহিদ ফেরদৌস।

মঙ্গলবার (৩০ এপ্রিল) রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে কমিউনিটি ক্লিনিকের ২৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত এক অনুষ্ঠানে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের কাছ থেকে তারা স্বর্ণপদক গ্রহণ করেন। এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী ডা. সামন্ত লাল সেন, কমিউনিটি ক্লিনিক স্বাস্থ্য সহায়তা ট্রাস্ট্রি বোর্ডের সভাপতি অধ্যাপক ডা. সৈয়দ মোদাচ্ছের আলী।

অনুষ্ঠানে ‘স্মার্ট কমিউনিটি ক্লিনিক-কমিউনিটি ক্লিনিকের বিশ্বায়ন’ শীর্ষক একটি প্রামাণ্য চিত্র প্রদর্শিত হয়। রাষ্ট্রপতি সাহাবুদ্দিন কয়েকটি ফটোসেশনেও অংশ নেন।


আরও দেখুন: