কথিত ডাক্তার মুনিয়া কখনোই ঢাকা ন্যাশনাল মেডিকেলে পড়েননি

ডক্টর টিভি রিপোর্ট
2024-03-29 15:51:18
কথিত ডাক্তার মুনিয়া কখনোই ঢাকা ন্যাশনাল মেডিকেলে পড়েননি

কথিত ডাক্তার মুনিয়া খান রোজা

কথিত ডাক্তার মুনিয়া খান রোজা কখনোই ঢাকা ন্যাশনাল মেডিকেলে পড়েননি। বৃহস্পতিবার (২৮ মার্চ) এক বিজ্ঞপ্তিতে এমনটা জানিয়েছেন ঢাকা ন্যাশনাল মেডিকেল কলেজের অধ্যক্ষ। 

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সম্প্রতি নাগরিক টিভি ও অন্যান্য সামাজিক  যোগাযোগ মাধ্যমে মুনিয়া খান রোজা নামক এক কথিত ডাক্তারের বক্তব্য প্রচারিত হয়েছে। বক্তব্যটি ফেসবুকসহ বিভিন্ন সোস্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। কথিত ঐ ডাক্তার ঢাকা ন্যাশনাল মেডিকেল কলেজ হতে পাশ করেছেন- মর্মে সাক্ষাৎকারে উল্লেখ করেছেন। প্রকৃত সত্য হলো- মুনিয়া খান রোজা নামের কোন ছাত্রী কখনোই ঢাকা ন্যাশনাল মেডিকেল কলেজে পড়াশোনা করেননি। তার এহেন মিথ্যা বক্তব্যের কারণে ঐতিহ্যবাহী ঢাকা ন্যাশনাল মেডিকেল কলেজ কর্তৃপক্ষ বিবৃতবোধ করছেন। ভবিষ্যতে এ ধরনের বিভ্রান্তিমূলক বক্তব্য প্রচার কোনভাবে কাম্য নয়। 

সাম্প্রতিক সময়ে একটি টেলিভিশনের ফেসবুক পেইজ থেকে কথিত ডাক্তার মুনিয়ার একটি সাক্ষাতকারের অংশ ছড়িয়ে পড়ে। ভিডিওতে দেখা গেছে চিকিৎশাস্ত্রে ব্যবহৃত সাধারণ কিছু শব্দের অর্থও বলতে পারেন না তিনি।

উল্লেখ্য, গত ডিসেম্বরে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল থেকে আনসার সদস্যরা মুনিয়া খান রোজা (২৫) নামের ভুয়া গাইনি চিকিৎসককে আটক করেন। এরপর তাকে প্রতারণার মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতে পাঠায় পুলিশ। সেখান থেকে ওই তরুণীর ঠাঁই হয় জেলহাজতে। কিন্তু জেল থেকে বের হয়েই তিনি ভুয়া ডাক্তার নন বলে দাবি করেন। 


আরও দেখুন: