প্রাইভেট পোস্টগ্রাজুয়েট ট্রেইনি ডক্টর ও ইন্টার্নদের ডেকেছেন স্বাস্থ্যমন্ত্রী

ডক্টর টিভি রিপোর্ট
2024-03-23 11:57:26
প্রাইভেট পোস্টগ্রাজুয়েট ট্রেইনি ডক্টর ও ইন্টার্নদের ডেকেছেন স্বাস্থ্যমন্ত্রী

ভাতা বৃদ্ধিসহ ৪ দাবিতে আন্দোলনরত প্রাইভেট পোস্টগ্রাজুয়েট ট্রেইনি ডক্টর ও ইন্টার্ন চিকিৎসক

ভাতা বৃদ্ধিসহ ৪ দাবিতে আন্দোলনরত প্রাইভেট পোস্টগ্রাজুয়েট ট্রেইনি ডক্টর ও ইন্টার্ন চিকিৎসকদের সঙ্গে সরাসরি কথা বলবেন স্বাস্থ্যমন্ত্রী অধ্যাপক ডা. সামন্ত লাল সেন। আজ শনিবার (২৩ মার্চ) সকাল পৌনে ১১টায় ডক্টর টিভিকে আন্দোলনকারী চিকিৎসকদের পক্ষ থেকে এ তথ্য নিশ্চিত করা হয়েছে। 

তারা জানান, স্বাস্থ্যমন্ত্রী মহোদয় আজ বেলা সাড়ে ১১টায় আন্দোলনকারী চিকিৎসকদের শেখ হাসিনা বার্ন ইন্সটিটিউটে দেখা করবেন। 

পূর্ব ঘোষণা অনুযায়ী, ৪ দফা দাবি আদায়ে শনিবার সকাল থেকে সারাদেশের পোস্ট গ্র্যাজুয়েট ট্রেইনি ও ইন্টার্ন চিকিৎসকরা জড়ো হতে থাকেন কেন্দ্রীয় শহীদ মিনারে। এরই মাঝে স্বাস্থ্যমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের জন্য সময় দেয়া হয় আন্দোলনকারী চিকিৎসকদেরকে।   

উল্লেখ্য, প্রাইভেট পোস্টগ্রাজুয়েট ট্রেইনি ডক্টরদের ভাতা বাড়িয়ে ৫০ হাজার এবং ইন্টার্ন ডাক্তারদের মাসিক ভাতা ৩০ হাজার টাকায় উন্নীত করাসহ ৪টি দাবি আন্দোলনকারী চিকিৎসকদের। দাবি ৪টি হলোঃ

১. পূর্ববর্তী ঘোষণা অনুযায়ী, ইন্টার্ন ডক্টর ও পোস্টগ্রাজুয়েট ট্রেইনি ডক্টরদের বেতন বৃদ্ধিকরা সাপেক্ষে ইন্টার্ন ডাক্তারদের বেতন ৩০ হাজার টাকা এবং পোস্টগ্রাজুয়েট প্রাইভেট ট্রেইনি ডক্টরদের বেতন বাড়িয়ে ৫০ হাজার টাকা করতে হবে।

২. ট্রেইনী ডাক্তারদের (এফসিপিএস, রেসিডেন্ট ও নন রেসিডেন্ট) বকেয়া ভাতা প্রদান করতে হবে।

৩. ১২টি প্রাইভেট ইন্সটিটিউটের নন রেসিডেন্ট ও রেসিডেন্টদের আকস্মিক ভাতা বন্ধের মতো হটকারী সিদ্ধান্ত প্রত্যাহার করে ভাতা পুনর্বহাল করতে হবে।

৪. অবিলম্বে ডাক্তার সুরক্ষা আইন প্রনয়ন করতে হবে।


আরও দেখুন: