প্রাইভেট পোস্টগ্রাজুয়েট ট্রেইনি ডক্টর ও ইন্টার্ন ডক্টরদের ভাতা বাড়ানোর দাবি

ডক্টর টিভি রিপোর্ট
2024-03-21 11:10:10
প্রাইভেট পোস্টগ্রাজুয়েট ট্রেইনি ডক্টর ও ইন্টার্ন ডক্টরদের ভাতা বাড়ানোর দাবি

ভাতা বাড়ানোর দাবিতে ইন্টার্ন ও প্রাইভেট পোস্টগ্রাজুয়েট ট্রেইনি ডক্টরদের যৌথ সংবাদ সম্মেলন

মাসিক ভাতা বৃদ্ধির দাবিতে আজ বৃহস্পতিবার (২১ মার্চ) রাজধানীর সেগুনবাগিচায় অবস্থিত রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে দুপুর দেড়টায় যৌথ সংবাদ সম্মেলন আহ্বান করেছেন প্রাইভেট পোস্টগ্রাজুয়েট ট্রেইনি ডক্টরস ও ইন্টার্ন ডক্টরসরা। প্রাইভেট পোস্টগ্রাজুয়েট ট্রেইনি ডক্টরস এসোসিয়েশনের সভাপতি ডা. জাবির হোসেন স্বাক্ষরিত প্রেসবিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা গেছে। 

সংবাদ সম্মেলন থেকে প্রাইভেট পোস্টগ্রাজুয়েট ট্রেইনি ডক্টরদের ভাতা বাড়িয়ে ৫০ হাজার এবং ইন্টার্ন ডাক্তারদের মাসিক ভাতা ৩০ হাজার টাকায় উন্নীত করার দাবি জানানো হবে। 

ইন্টার্ন চিকিৎসকদের পক্ষ থেকে বলা হয়েছে, তাদের মাসিক ভাতা ২০১৬ সালে ১৫ হাজার করা হয়। ২০২৪ সালে এসেও তার কোন বৃদ্ধি হয়নি। দ্রব্যমূল্যের উর্ধগতির এই বাজারে একজন ইন্টার্ন কিভাবে ১৫ হাজার টাকায় সংসার চালাবে- সেটা এখন সবার প্রশ্ন। গত বছর ২০ হাজার উন্নীত করার আশ্বাস দেয়া হলেও সেটার কোন বাস্তবায়ন হয়নি। বর্তমান বাজার মূল্যর সাথে মিল রেখে ইন্টার্ন ডাক্তারদের মাসিক ভাতা ৩০ হাজার টাকায় উন্নীত করার দাবি যুক্তি সহকারে তুলে ধরা হবে সংবাদ সম্মেলনে।  

প্রেসবিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বাংলাদেশ কলেজ অফ ফিজিশিয়ান্স এন্ড সার্জন্স (বিসিপিএস) এর অধীনে পোস্টগ্রাজুয়েট ট্রেইনি ডক্টররা গত ৯ মাস ধরে ভাতা বঞ্চিত। বিগত ২/৩ মাস ধরে নানা তাল বাহানা এবং দিনতারিখ দেয়ার পরও এখন অবধি টাকা দিতে সমর্থ হননি বিসিপিএস কর্তৃপক্ষ। সেইসাথে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) অধীনে প্রাইভেট রেসিডেন্ট ও নন রেসিডেন্ট ডক্টরদের বকেয়া ভাতা ও ভাতা পুনরায় চালূ করার দাবি তুলে ধরা হয়েছে প্রেসবিজ্ঞপ্তিতে। 


আরও দেখুন: