হাসপাতাল পরিদর্শন অব্যাহত থাকবে: স্বাস্থ্যমন্ত্রী

ডক্টর টিভি রিপোর্ট
2024-03-10 21:37:51
হাসপাতাল পরিদর্শন অব্যাহত থাকবে: স্বাস্থ্যমন্ত্রী

নওগাঁর পত্নীতলা উপজেলা ক্ষুদ্র নৃ-গোষ্ঠী সাংস্কৃতিক কেন্দ্রে আলোচনা সভা শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী ডা. সামন্ত লাল সেন

সরকারি-বেসরকারি ক্লিনিক হাসপাতালগুলোতে সারা বছর পরিদর্শন অব্যাহত রাখা হবে বলে সাফ জানিয়ে দিলেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী ডা. সামন্ত লাল সেন। তিনি বলেন, অভিযানে কোন রকম গরমিল পাওয়া গেলে হাসপাতাল বন্ধ করে দেয়া হবে। তবে সব হাসপাতাল বন্ধ করে দেয়ার পক্ষে না।

রোববার (১০ মার্চ) নওগাঁর পত্নীতলা উপজেলা ক্ষুদ্র নৃ-গোষ্ঠী সাংস্কৃতিক কেন্দ্রে আলোচনা সভায় এসব কথা বলেন তিনি। 

এ সময় মন্ত্রী বলেন, আমরা প্রান্তিক জনগোষ্ঠীর স্বাস্থ্যসেবা সুনিশ্চিত করতে চাই। ভবিষ্যতে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীদের জন্য কি করা যায় সে বিষয়ে আলোচনা করা হবে।

ডা. সামন্ত লাল সেন বলেন, আমাদের দেশে চিকিৎসা ব্যবস্থা অনেক এগিয়ে গেছে। আমরা বিভিন্ন হাসপাতাল পর্যবেক্ষণ করছি। আমরা দেখব হাসপাতালে ভাল কোনো সার্ভিস আছে কিনা।

মন্ত্রী বলেন, বর্তমানে মেয়েদের ব্রেস্ট ক্যান্সার হচ্ছে। সচেতনতার অভাবে মেয়েরা এ সমস্যার সম্মুখীন হচ্ছে। কিভাবে নিরাময় করা সম্ভব তা নিয়ে সচেতনতা মূলক প্রচার, প্রচারণা করা হচ্ছে। এছাড়া আগুনে পুড়ে গেলেই মারা যাবে এমনটা নয়। তবে কি পরিমাণ, কোন অংশ পুড়ে গেলে মারা যায় এবং কীভাবে সাবধানতা অবলম্বন করতে হবে সে বিষয়ে সচেতনতা বাড়ানো হবে।

সভায় সভাপতিত্ব করেন প্রফেসর ডা. কাজী শফিকুল হালিম জিম্মু। এ সময় স্বাস্থ্য প্রতিমন্ত্রী অধ্যাপক ডা. রোকেয়া সুলতান, পরিকল্পনা প্রতিমন্ত্রী শহীদুজ্জামান সরকার, মেহেরপুর-২ আসনের সাংসদ ডা. আবু সালেহ মোহাম্মদ নাজমুল হক, বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ) মহাসচিব ডা. ইহতেশামুল হক চৌধূরী দুলাল, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলমসহ অনেকে উপস্থিত ছিলেন। 


আরও দেখুন: