বিএসএমএমইউয়ের নতুন উপাচার্য ডা. দীন মোহাম্মদ নূরুল হক

ডক্টর টিভি ডেস্ক
2024-03-04 17:58:10
বিএসএমএমইউয়ের নতুন উপাচার্য ডা. দীন মোহাম্মদ নূরুল হক

ঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) নতুন উপাচার্য

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) নতুন উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন সাবেক মহাপরিচালক ও বিশিষ্ট চক্ষু বিশেষজ্ঞ অধ্যাপক ডা. দীন মো. নুরুল হক। তিনি ১২তম উপাচার্য হিসেবে বিএসএমএমইউতে দায়িত্ব পালন করবেন।

নতুন ভিসি হিসেবে নিযুক্ত করতে প্রধানমন্ত্রীর কাছে তার নাম পাঠানো হয়েছে।

সোমবার (৪ মার্চ ) স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় সূত্রে এ তথ্য জানা গেছে। যেকোনো সময় এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি হতে পারে।

দীন মোহাম্মদ বিএসএমএমইউর বর্তমান ভিসি চক্ষুরোগ বিশেষজ্ঞ শারফুদ্দিন আহমেদের স্থলাভিষিক্ত হবেন। আগামী ২৮ মার্চ শারফুদ্দিন আহমেদের মেয়াদ শেষ হচ্ছে।

দেশব্যাপী চক্ষুরোগী ও চক্ষুবিশেষজ্ঞদের কাছে খুবই প্রিয় ও সুপরিচিত নাম অধ্যাপক ডা. দীন মোহাম্মদ নূরুল হক। চক্ষু চিকিৎসক হিসেবে প্রধানমন্ত্রী কর্তৃক সর্বোচ্চ সম্মাননা ডা. আলীম মেমোরিয়াল অ্যাওয়ার্ড লাভ করেছেন এ চিকিৎসক।

এ বিষয়ে অধ্যাপক ডা. দীন মোহাম্মদ নূরুল হক জানান, কিছুক্ষণ আগেই জানতে পেরেছি আমাকে এ দায়িত্ব দেওয়া হয়েছে। প্রধানমন্ত্রী বড় স্বপ্ন নিয়েই আমাকে দায়িত্ব দিয়েছেন। তিনি এ প্রতিষ্ঠানকে শুধু বাংলাদেশেই না সারাবিশ্বে যাতে বেস্ট একটি বিশ্ববিদ্যালয় হিসেবে রূপান্তর করতে পারি সেই আশা নিয়েই আমাকে দায়িত্ব দিয়েছেন। এ কাজে আমি সচেষ্ট থাকব।

কিশোরগঞ্জের কৃতী সন্তান ডা. দীন মোহাম্মদ এলাকার লোকজনের কাছে ‘ননী ডাক্তার’ নামে পরিচিত।


আরও দেখুন: