বিএসএমএমইউর রেসিডেন্টদের ইনডাকশন প্রোগ্রাম ৯ মার্চ

ডক্টর টিভি রিপোর্ট
2024-03-02 17:11:09
বিএসএমএমইউর রেসিডেন্টদের ইনডাকশন প্রোগ্রাম ৯ মার্চ

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ)

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষের মার্চ সেশনের ১৪২২ জন রেসিডেন্টদের নিয়ে ইনডাকশন প্রোগ্রাম ৯ মার্চ নির্ধারণ করা হয়েছে।

শনিবার (২ মার্চ) বিশ্ববিদ্যালয়ের শহীদ ডা. মিল্টন হলে ভাইস চ্যান্সেলর অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদের সভাপতিত্বে বিভিন্ন অনুষদের ডিন, বিভিন্ন বিভাগের চেয়ারম্যানদের মাসিক সমন্বয় সভায় এ সিদ্ধান্তের কথা জানানো হয়। 

বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নেবার বিষয়ে সভায় বিষদ আলোচনা করা হয়। আলোচনায় বিশ্ববিদ্যালয়ের নানান সীমাবদ্ধতার মাঝে সেবার উৎসগুলো চিহ্নিত করে তার সদ্ব্যবহার করার উপর গুরুত্বারোপ করা হয়। বিভাগীয় প্রধানরা তাদের অধীনস্থদের উপস্থিতি নিশ্চিত করার কথা জানান। নির্ধারিত সময়ে যাতে ফাইল ছাড়া হয় সেটিকে নিশ্চিত করার বিষয়ে জোর দেয়া হয়।

429572906_724944379753914_6883886701993185740_n

সভাপতির বক্তব্যে ভাইস চ্যান্সেলর অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ বলেন, পর পর দুটি সফল ক্যাডাভারিক ট্রান্সপ্ল্যান্ট, লিভার ট্রান্সপ্লান্ট এর মত সর্বাধুনিক চিকিৎসা সেবা, মানসম্মত মেডিকেল উচ্চ শিক্ষার প্রসার, উন্নত ও ক্রমবর্ধমান স্বাস্থ্য সেবা জনগণের দোড় গোড়ায় পৌঁছে দেয়ার লক্ষ্যে প্রতিনিয়ত বিশ্ববিদ্যালয়ের বর্তমান প্রশাসন নিরলসভাবে কাজ করে চলছে। একই সঙ্গে বাংলাদেশের মানুষের স্বাস্থ্যখাতে ব্যয় কমানো এবং বিদেশে রোগী যাবার প্রবণতা কমানোর লক্ষ্যে কাজ করছে।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে যাচ্ছে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়। ভবিষ্যতে আরও এগিয়ে যাবে। বর্তমান প্রশাসনের আমলে এ বিশ্ববিদ্যালয়ে অতীতে যা ছিল না বর্তমানে প্রথমবারের মত অনেক কিছুই বাস্তবায়িত হয়েছে। উদাহরণ হিসেবে বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার দুই যুগ পর সাধারণ জরুরি বিভাগ চালু করা হয়েছে। বর্তমান সরকারের আমলে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে। 

সভায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (একাডেমিক) অধ্যাপক ডা. একেএম মোশাররফ হোসেন, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. ছয়েফ উদ্দিন আহমদ, উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মোঃ মনিরুজ্জামান খান, কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান, মেডিসিন অনুষদের ডিন অধ্যাপক ডা. আবু নাসার রিজভী, নার্সিং অনুষদের ডিন অধ্যাপক ডা. দেবব্রত বনিক, শিশু অনুষদের ডিন অধ্যাপক ডা. মানিক কুমার তালুকদার, মেডিক্যাল টেকোনোলজি অনুষদের ডিন অধ্যাপক ডা. দেবতোষ পাল, রেজিস্ট্রার অধ্যাপক ডা. মোহাম্মদ হাফিজুর রহমানসহ বিভিন্ন বিভাগের চেয়ারম্যানগণ উপস্থিত ছিলেন।


আরও দেখুন: