মন্ত্রিসভায় যুক্ত হচ্ছেন ডা. রোকেয়াসহ সাতজন

ডক্টর টিভি রিপোর্ট
2024-03-01 17:04:38
মন্ত্রিসভায় যুক্ত হচ্ছেন ডা. রোকেয়াসহ সাতজন

সচিবালয়

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর নতুন মন্ত্রিসভা গঠনের দুই মাস না পেরোতেই বাড়ানো হচ্ছে মন্ত্রিসভার কলেবর। বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন শুক্রবার (১ মার্চ) সন্ধ্যায় ডা. রোকেয়াসহ মন্ত্রিসভার নতুন ৭ সদস্যকে শপথ পড়াবেন। 

ইতোমধ্যে মন্ত্রিসভায় শপথ গ্রহণের জন্য ৭ জনকে আমন্ত্রণ জানিয়েছে মন্ত্রিপরিষদ বিভাগ। তারা হলেন- আব্দুল ওয়াদুদ (রাজশাহী-৫), শহীদুজ্জামান সরকার (নওগাঁ-২), নজরুল ইসলাম চৌধুরী (চট্টগ্রাম-১৪), শামসুন্নাহার চাঁপা (সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য-টাংগাইল), ওয়াশিকা আয়েশা খান (সংরক্ষিত নারী আসন- চট্টগ্রাম), নাহিদ ইজহার খান (সংরক্ষিত নারী আসন- ঢাকা) এবং ডা. রোকেয়া সুলতানা (সংরক্ষিত নারী আসন- জয়পুরহাট)।

এর মধ্যে শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী হিসেবে নজরুল ইসলাম, অর্থ প্রতিমন্ত্রী ওয়াসিকা আয়শা খান, শিক্ষা প্রতিমন্ত্রী শামসুন্নাহার চাঁপা এবং স্বাস্থ্য প্রতিমন্ত্রী ডাক্তার রোকেয়া সুলতানা দায়িত্ব পাচ্ছেন।

এরআগে, চলতি বছরের ১১ জানুয়ারি টানা চতুর্থ মেয়াদে সরকার গঠন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ২৫ জন মন্ত্রী ও ১১ জন প্রতিমন্ত্রীসহ মোট ৩৭ জন সদস্য নিয়ে সরকার যাত্রা শুরু করে। নতুন ৭ জন যুক্ত হওয়ায় মন্ত্রিসভার আকার হবে ৪৪ সদস্যের।

এক নজরে অধ্যাপক ডা. রোকেয়া সুলতানাঃ

অধ্যাপক ডা. রোকেয়া সুলতানা রংপুর মেডিকেল কলেজের প্রথম ব্যাচের ছাত্রী। ১৯৭৮ সালে এমবিবিএস পাস করে সরকারি চাকরিতে যোগদান করেন। অ্যানেসথেসিওলজিস্ট হিসেবে জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট থেকে অবসরে যান তিনি।


শহীদ মুক্তিযোদ্ধা মাহতাবউদ্দিনের সন্তান অধ্যাপক ডা. রোকেয়া সুলতানা। তাঁর স্বামী প্রফেসর ডা. আবদুল হামিদ। তিনি জাতীয় মানসিক স্বাস্থ্য ইনস্টিটিউটের পরিচালক ছিলেন।


আরও দেখুন: